Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mobile Application

ফোনের চার্জ, নেটপ্যাক শেষ হয়ে যাচ্ছে সময়ের আগেই? কোন ধরনের অ্যাপ সমস্যা বাড়াচ্ছে?

‘গুগল’-এর তরফে জানানো হয়েছে, ফোনের ব্যাটারি এবং ডেটা শেষ হওয়ার জন্য দায়ী ‘জয়কোড’, ‘কারেন্সি কনভার্টার’, ‘হাই-স্পিড ক্যামেরা’, ‘ইনস্টাগ্রাম প্রোফাইল ডাউনলোডার’-এর মতো ১৬টি অ্যাপ্লিকেশন।

ফোনের অ্যাপ থেকে বাড়ছে বিপদ।

ফোনের অ্যাপ থেকে বাড়ছে বিপদ। ছবি : সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ১৭:৩৪
Share: Save:

ব্যাটারিতে যাতে অনেক দিন পর্যন্ত চার্জ থাকে, তাই বেশি দাম দিয়ে, বেশি ‘এমএএইচ’ সম্পন্ন ফোন কিনেছেন। কিন্তু খুব প্রয়োজনে কাউকে ফোন করতে গিয়ে দেখলেন ফোন বন্ধ হয়ে পড়ে আছে। প্রতি দিন দু’-তিন বার করে চার্জ দেওয়া সত্ত্বেও ফোনে চার্জ থাকছে না। আবার তেমন ভাবেই নির্ধারিত সময়ের আগেই ডেটা শেষ হয়ে যাচ্ছে। অথচ সকাল থেকে একটি বারের জন্য নিজের নেটমাধ্যমের পাতাটিও উল্টে দেখতে পারেননি।

‘গুগল’-এর তরফে জানানো হয়েছে, ফোনের ব্যাটারি এবং ডেটা শেষ হওয়ার জন্য দায়ী ‘জয়কোড’, ‘কারেন্সি কনভার্টার’, ‘হাই-স্পিড ক্যামেরা’, ‘স্মার্ট টাস্ক ম্যানেজার’, ‘ফ্ল্যাশলাইট প্লাস’, ‘কে-ডিক্সেনারি’, ‘কুইক নোট’, ‘ইজ়েড নোটস’, ‘ইনস্টাগ্রাম প্রোফাইল ডাউনলোডার’-এর মতো ১৬টি অ্যাপ্লিকেশন।

শুধু তা-ই নয়, ওই অ্যাপগুলির বিরুদ্ধে অবৈধ ভাবে গ্রাহকদের তথ্য ফাঁস করা থেকে টাকা নেওয়া, নানা রকম অভিযোগ উঠেছে।

ভবিষ্যতে ‘প্লে স্টোর’ থেকে ডাউনলোড করা যাবে না  কিছু অ্যাপ।

ভবিষ্যতে ‘প্লে স্টোর’ থেকে ডাউনলোড করা যাবে না কিছু অ্যাপ। ছবি : সংগৃহীত

ইতিমধ্যেই দু’লক্ষ গ্রাহকের ফোনে ডাউনলোড করা হয়েছে এই অ্যাপগুলি। ভবিষ্যতে আর ‘প্লে স্টোর’ থেকে যাতে কোনও ভাবেই অ্যাপগুলি ডাউনলোড করা না যায়, তাই পাকাপাকি ভাবে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগেও দেশের নিরাপত্তা রক্ষার স্বার্থে এমন অনেকগুলি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছিল অ্যাপ নিয়ামক সংস্থা ‘গুগল’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE