Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

Men’s hair care: সাত পাকে বাঁধা পড়তে বেশি দেরি নেই? হবু বর চুলের যত্ন নেবেন কী ভাবে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ সেপ্টেম্বর ২০২১ ১৩:১৯
বিয়ের রিসেপশনে বিরাটের সাজ।

বিয়ের রিসেপশনে বিরাটের সাজ।

বিয়ে নিয়ে বেশির ভাগ লেখাতেই কনেদের কথারই রমরমা। হবু বরের কথা কারও সে ভাবে মনেই থাকে না। সত্যিই তো, ছেলেরা রূপচর্চা সে ভাবে করে না বলে কি বিয়ের আগেও নিজের একটু বিশেষ যত্ন নেবে না? মেয়েদের মতো ছেলেদেরও টুকটাক রূপরুটিন মেনে চলা উচিত। বেশির ভাগ ক্ষেত্রেই ছেলেদের টনক নড়ে টাক পড়লে! বিয়ের পোশাক নিয়ে যতখানি ভাবেন, বিয়ের আগে ত্বক ও চুলেরও একটু যত্ন নিন। বিশেষ কিছুই না, সাধারণ কয়েকটা ঘরোয়া অভ্যাসই যথেষ্ট!

১) সপ্তাহে অন্তত এক দিন তেল গরম করে মাথার তালুতে মালিশ করুন। বিয়ের কয়েক মাস আগে থেকেই যদি এটা করেন তা হলে চুল হয়ে উঠবে স্বাস্থ্যোজ্জ্বল। সেই সঙ্গে চুলের গোড়ায় ঠিক মতো পুষ্টিও জমা হবে। ফলে চুল পড়ার হাত থেকে বাঁচবেন।

Advertisement
প্রতীকী ছবি

প্রতীকী ছবি


২) মেয়েদের তুলনায় ছেলেদের মাথার ত্বকে খুশকি হওয়ার আশঙ্কা বেশি থাকে। বিশেষ অনু্ষ্ঠানের আগে এই সমস্যায় যাতে না পড়তে হয়, তার জন্য স্যালফেট ও প্যারাবেনমুক্ত অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু ব্যবহার করুন। খুশকি থাকলে চুল নিষ্প্রাণ হয়ে যায়, বিয়ের এক মাস আগে থেকে এটি ব্যবহার করলে চুল ভাল থাকবে।
৩) চুলে নিয়মিত কন্ডিশনার ব্যবহার করেন কি? না করলে এখন থেকেই শুরু করে দিন। শ্যাম্পু করার পর নিয়মিত কন্ডিশিং করলে চুল অনেক কম ক্ষতিগ্রস্ত হয়। তাই চুল আর্দ্র রাখতে এক মাস আগে থেকে নিয়মিত কন্ডিশনিং করুন। আর অবশ্যই সিরাম ব্যবহার করতে ভুলবেন না। এতে চুলে একটা আলাদা রকম ঔজ্জ্বল্য আসবে।
৪) সব শেষে নিজের লুক বেছে নিন। অবশ্যই এমন কোনও হেয়ারকাট করাবেন না, যা আপনি কখনওই করেননি। প্রয়োজন হলে আপনার সঙ্গীর সঙ্গে কথা বলতে পারেন, কোন ধরনের হেয়ারস্টাইলে আপনাকে সবচেয়ে বেশি মানায়। বিয়ের দিন দশেক আগে সেই রকম হেয়ারস্টাইলে নিজেকে সাজান।

আরও পড়ুন

Advertisement