Advertisement
১১ মে ২০২৪
Hair Problem Tips

Hair Care: চুলে ডগা ফেটে যাচ্ছে? কী ভাবে নিজের যত্ন নেবেন

কেন চুলের নীচের অংশ ফেটে যায়? সে কথা জনতে পারলে খানিকটা সমস্যা এড়িয়ে চলা সহজ হতে পারে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২১ ১৯:৫৩
Share: Save:

লম্বা চুল শ্যাম্পু করে ভাল ভাবে বাঁধা হল। তার পরে দেখা গেল, চুলের নীচের অংশ ফেটে গিয়েছে। ব্যস, সাজ গেল ভেস্তে।
বর্ষাকালে চুল নিয়ে সমস্যা হয়েই থাকে। চুল পড়ে যাওয়া, তাতে স্যাঁতসেঁতে ভাব, জট পড়ার ঝামেলা তো লেগেই থাকে। এরই সঙ্গে আরও একটি সমস্যা খুব দেখা দেয়। তা হল চুলের ডগা ফেটে যাওয়া।

কিন্তু কেন চুলের নীচের অংশ ফেটে যায়? সে কথা জনতে পারলে খানিকটা সমস্যা এড়িয়ে চলা সহজ হতে পারে। বিভিন্ন কারণে দেখা দিতে পারে এই সমস্যা। শরীরের মধ্যে কিছু পরিবর্তন যেমন এর কারণ হতে পারে, তেমনই বিভিন্ন রাসায়নিকের প্রভাবেও এমন সমস্যা দেখা দেয়। চুলে বেশি তাপ দিল বা বারবার কোনও ধরনের যন্ত্র ব্যবহার হলেও এ ধরনের সমস্যা দেখা দেয়। তার উপরে যদি বারবার চুল আঁচড়ানো হয় বা বিভিন্ন ধরনের রাসায়নিক ব্যবহৃত হয়, তবে তো কথাই নেই।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

তবে চুলের ডগা ফেটে যাওয়ার সমস্যা এড়ানোর কিছু উপায় রয়েছে। প্রথমত, চুলে গরম জিনিস ব্যবহার করা কমান। যদি ব্লো ড্রাই করতে হয়, সতর্ক থাকুন। চুলের গোড়ায় গরম হাওয়া দেওয়া যেতে পারে। চুলের নীচের দিকে দেবেন না। সবের চেয়ে বেশি যত্ন নিন চুলের স্বাস্থ্যের বিষয়ে। কন্ডিশনার এবং তেল যথেষ্ট পরিমাণে ব্যবহার করুন, যাতে চুল শুষ্ক না হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Problem Tips Monsoon Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE