Advertisement
০৩ মে ২০২৪
Sandip Choudhury

হৃদ্‌রোগ না কি ডায়াবিটিস? অঞ্জন-পুত্র সন্দীপের মৃত্যুর নেপথ্যে ছিল কোন কারণ?

দীর্ঘ দিন ধরেই অনিয়ন্ত্রিত ডায়াবিটিস, কিডনির সমস্যা, সেই থেকেই কি বাড়াবাড়ি হল সন্দীপের?

অঞ্জন-পুত্রের মৃত্যুর কারণ?

অঞ্জন-পুত্রের মৃত্যুর কারণ? ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৬:২৭
Share: Save:

হৃদ্‌যন্ত্রের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন পরিচালক অঞ্জন চৌধুরীর পুত্র সন্দীপ চৌধুরী। তার আগে দীর্ঘ দিন ধরেই তিনি ডায়াবিটিসে ভুগছিলেন। সন্দীপের মৃত্যুর পর এমনই জানানো হয়েছে হাসপাতাল থেকে।

তবে কি ডায়াবিটিসের কারণেই মৃত্যু হল সন্দীপের? কী বলছেন চিকিৎসকরা?

শুটিং চলাকালীন ১৭ ডিসেম্বর হঠাৎ অসুস্থ বোধ করলে সন্দীপকে ইকবালপুর অঞ্চলের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই টানা ১৬ দিন লড়াই চলেছে। শেষে মঙ্গলবার, ৩ জানুয়ারি মৃত্যু হয় তাঁর। তবে চিকিৎসকদের বক্তব্য, দীর্ঘ দিন ধরেই সন্দীপের ডায়াবিটিস থেকে নানা ধরনের সমস্যা হচ্ছিল। শেষের দিকে তাঁর রক্তে শর্করার মাত্রা অতিরিক্ত বেড়ে যায়। তা নিয়ন্ত্রণ করার চেষ্টা হলেও তত দিনে ডায়াবিটিসের কারণে আক্রান্ত হয়েছে কিডনিও। ফলে হাসপাতালে থাকাকালীন তাঁর কিডনির চিকিৎসাও চলে।

তবে কি হৃদ্‌যন্ত্রের সমস্যা আগে ছিল না?

হাসপাতাল সূত্রের খবর, হাসপাতালে তাঁকে যখন নিয়ে যাওয়া হয়, তত ক্ষণে সন্দীপ হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছেন। ভর্তি করার পর ইকবালপুরেরই অন্য একটি হাসপাতালে তাঁর অ্যাঞ্জিয়োগ্রাম করা হয়। তার মধ্যেই সন্দীপের অবস্থার আরও অবনতি হয়। ভেন্টিলেশনে রাখা হয় তাঁকে।

কিন্তু পরিস্থিতি এতটা গুরুতর হল কী ভাবে?

পরিবারের তরফে জানানো হয়েছে, শারীরিক সমস্যা থাকা সত্ত্বেও নিয়মিত চিকিৎসকের কাছে যেতেন না সন্দীপ। চিকিৎসকের পরামর্শ নেওয়ার কথা বলা হলেই তিনি কাজের চাপের কথা বলে এড়িয়ে যেতেন। মেগা ধারাবাহিকের একটানা শুটিং চলত। সেখানে খাওয়াদাওয়ায় অনিয়ম হওয়া অস্বাভাবিক নয়। কিন্তু ডায়াবিটিসের রোগীদের খাওয়াদাওয়ার বিষয়ে সচেতন থাকতে হয় বলে জানান চিকিৎসকরা।

অনিয়ন্ত্রিত জীবনযাপনের কারণেই কি বিপদ বেড়েছিল সন্দীপের? মঙ্গলবার সন্দীপের মৃত্যুর পর থেকে ঘুরেফিরে আসছে সে প্রশ্নই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Director Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE