Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Holiday

Holiday Activitist At Home: ছুটির দিনে বাইরে বেরোতে ইচ্ছা করছে না? বাড়িতেই সময় কাটাবেন কী ভাবে

সারা সপ্তাহ পরিশ্রমের পর অনেকেই ছুটির দিনে বাড়িতে থাকতেই বেশি পছন্দ করেন। কিন্তু কী ভাবে সময় কাটানো যায়, বুঝতে পারেন না।

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২২ ২০:৩৪
Share: Save:

সারা সপ্তাহ কাজ করে সপ্তাহান্তে অনেকেই বেরিয়ে পড়েন ঘুরতে। খাওয়াদাওয়া, কেনাকাটা, সিনেমা দেখে উদ্‌যাপন করেন ছুটি। আবার অনেকেই সপ্তাহভর খাটনির পর ছুটির দিন আলাদা করে আর বাইরে বেরোতে চান না। বাড়িতেই কাটাতে ভালবাসেন। পরিবারের সকলের সঙ্গে কাটানো ছাড়াও কিছুটা সময় বেঁচে যায়। সেই সময়টা কী ভাবে কাজে লাগানো যায়, তা অনেকেই বুঝতে পারেন না। ছুটির দিনগুলি বাড়িতে থেকেই কী ভাবেসময় কাটাবেন?

ঘর পরিষ্কার করুন

ঘর সাফ করা খুবই ঝক্কির কাজ। বিশেষ করে ছুটির দিনে তো আরও করতে ইচ্ছা করবে না। তবে এক দিনেপুরো বাড়ি পরিষ্কার করতে না গিয়ে বাড়ির পছন্দের কোনও জায়গা বেছে নিন। সেটা আপনার বইয়ের তাক হতে পারে, বসার ঘর হতে পারে। ড্রেসিং টেবিলটা সাজিয়ে নিতে পারেন। এতে সময় কাটবে। মন ভাল থাকবে। আবার অতিরিক্ত খাটনিও হবে না।

সপ্তাহান্তে বাড়ির সকলের জন্যকিছু রান্না করতে পারেন।

সপ্তাহান্তে বাড়ির সকলের জন্যকিছু রান্না করতে পারেন। ছবি: সংগৃহীত

ত্বকের যত্ন নিন

গোটা সপ্তাহে নাক-মুখে গুঁজে অফিস ছুটতে গিয়ে নিজের জন্য আলাদা করে সময় পাওয়া যায় না। অযত্নে থাকে ত্বক। ছুটির দিনগুলি ত্বকের যত্ন নেওয়ার জন্য আদর্শ। বাড়িতেও রূপচর্চা করতে পারেন। আবার ইচ্ছা করলে পার্লারেও যেতে পারেন।

রান্না করতে পারেন

ছুটির দিন বাড়ির সকলের জন্য কোনও একটি বিশেষ পদ রান্না করতে পারেন। কাজের ব্যস্ততায় সপ্তাহভর হেঁশেলে ঢোকার সুযোগ হয় না। সপ্তাহান্তে বাড়ির সকলের জন্যকিছু রান্না করতে পারেন। বাড়ির সকলে খুশি হবেন, আবার আপনার সময়ও কেটে যাবে।

শরীরচর্চা

শরীর সুস্থ রাখতে নিয়ম করে শরীরচর্চা করা জরুরি। সারা সপ্তাহ কাজের চাপে শরীরের দিকে নজর দেওয়া হয় না। ছুটির দিনটি শুরু করুন শরীরচর্চা করে। শরীরচর্চা মানেই শুধু ব্যায়াম, ধ্যান, প্রাণায়াম করা নয়। আপনি চাইলে সাইকেল চালাতে পারেন, নাচ করতে পারেন, সাঁতার কাটতে পারেন। এগুলি করলেও শরীর থাকবে সুস্থ ও ঝরঝরে। মনও ভাল থাকবে। ভাল সময়ও কাটবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Holiday Activity
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE