Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bizarre News

ব্যাটারি খেয়ে আত্মহত্যার চেষ্টা! বৃদ্ধাকে বাঁচাতে গিয়ে অস্ত্রোপচার করে মিলল ৫৫ টি ব্যাটারি

৬৬ বছর বয়সি ওই বৃদ্ধার পেট থেকে ‘ডবল এ’ এবং ‘ট্রিপল এ’ আকারের মোট ৫৫টি ব্যাটারি বের করেছেন চিকিৎসকরা। ঘটনাটি ঘটেছে আয়ারল্যান্ডের ডাবলিনে।

মহিলার পেটে এক্সরে করে দেখা যায়, সেখানে অনেকগুলি ব্যাটারি রয়েছে।

মহিলার পেটে এক্সরে করে দেখা যায়, সেখানে অনেকগুলি ব্যাটারি রয়েছে। ছবি-প্রতীকী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১২:৪২
Share: Save:

বিষণ্ণতার জেরে আত্মহত্যা করতে চেয়ে পর পর ব্যাটারি খেয়েছিলেন বৃদ্ধা। অস্ত্রপচার করে চিকিৎসকরা যখন সেই ব্যাটারিগুলি তাঁর পেট থেকে বের করলেন, তখন তাঁদের চক্ষু চড়কগাছে। একটা-দুটো নয়, মহিলার পেটে ছিল মোট ৫৫টি ব্যাটারি! ঘটনাটি ঘটেছে আয়ারল্যান্ডের ডাবলিনে। জানা গিয়েছে, ৬৬ বছর বয়সি ওই মহিলার পেট থেকে ‘ডবল এ’ এবং ‘ট্রিপল এ’ আকারের মোট ৫৫টি ব্যাটারি অস্ত্রোপচার করে বের করেছেন চিকিৎসকরা।

সফল অস্ত্রোপচারের কারণে মহিলা এ যাত্রায় প্রাণে রক্ষা পেয়েছেন।

সফল অস্ত্রোপচারের কারণে মহিলা এ যাত্রায় প্রাণে রক্ষা পেয়েছেন। ছবি-প্রতীকী

কতগুলি ব্যাটারি তিনি খেয়েছিলেন, তার কোনও হিসেব দিতে পারেননি তিনি। তাঁকে ভর্তি করা হয়েছিল ডাবলিনের সেন্ট ভিনসেন্ট ইউনিভার্সিটি হাসপাতালে। বৃহস্পতিবার এই ঘটনার রিপোর্ট প্রকাশিত হয় আয়রিশ মেডিক্যাল জার্নালে। রিপোর্টে জানানো হয়, মহিলার পেটে এক্সরে করে দেখা যায়, সেখানে অনেকগুলি ব্যাটারি রয়েছে। চিকিৎসকরা প্রাথমিক ভাবে মনে করেছিলেন যে, মহিলা মলত্যাগ করলে ব্যাটারিগুলি বেরিয়ে আসবে। তবে হাসপাতালে ভর্তি হওয়ার এক সপ্তাহ পরেও মহিলার মল দিয়ে মাত্র পাঁচটি ব্যাটারি বের হয়।

ব্যাটারি থেকে বিপদের কারণ হল দেহরসে আটকে থাকা ব্যাটারিতে একটি বৈদ্যুতিক প্রবাহ শুরু হতে পারে, যা খাদ্যনালিকে পুড়িয়ে ফেলতে পারে। সফল অস্ত্রোপচারের কারণে মহিলা এ যাত্রায় প্রাণে রক্ষা পেয়েছেন।

মহিলার একটি এক্সরে প্লেটের ছবি সামনে এসেছে। যাতে দেখা গেছে পেটের ব্যাটারিগুলি গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাকে আটকে রয়েছে। এ দিকে এরই মাঝে ব্যাটারির ওজনের কারণে মহিলার নিম্নভাগের হাড়েও চাপ পড়ছিল। এই পরিস্থিতিতে অস্ত্রোপচার করতে বাধ্য হন চিকিৎসকরা। তবে আশ্চর্যজনক ভাবে এত দিন মহিলার পেটে ব্যাটারি আটকে থাকলেও তাঁর অভ্যন্তরীণ অঙ্গের সে ভাবে কোনও ক্ষতি হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE