Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Kitchen Hacks

Cleaning Hacks: বেসিনের মুখ বন্ধ, জল যাচ্ছে না? এক ঝটকায় পরিষ্কার হবে

ময়লা জমে বেসিনের মুখ বন্ধ হয়ে গিয়েছে? কোন পথে সমাধান?

বাথরুমের নালির মুখ বন্ধ হয়ে গিয়েছে? কী করবেন

বাথরুমের নালির মুখ বন্ধ হয়ে গিয়েছে? কী করবেন ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১৫:১৮
Share: Save:

বেসিন বা সিঙ্কের জল যাওয়ার ছিদ্রটি অনেক সময় আবর্জনায় বন্ধ হয়ে যায়। আর জল যাওয়ার নালি বন্ধ হয়ে যাওয়া মানেই বেসিনের মধ্যে জমে থাকে নোংরা জল। একই সমস্যা অনেক সময় দেখা দেয় স্নানঘরেও। কী ভাবে মুক্তি মিলবে এই সমস্যা থেকে?

নালির মুখ বন্ধ হয়ে এলে ময়লা ও জল দূর করতে কেউ ঢালেন সাবান, কেউ দেন অ্যাসিড। কেউ আবার শক্ত কাঠি দিয়ে খোঁচাখুঁচিও করেন। সব মিলিয়ে বিড়ম্বনার অন্ত নেই। নেটমাধ্যমে সম্প্রতি এক ব্যক্তি দাবি করলেন, ছোট্ট একটি টোটকাতেই সেই সমস্যা থেকে রেহাই মিলতে পারে। কী সেই টোটকা?

প্রতীকী ছবি

প্রতীকী ছবি ছবি: সংগৃহীত

নালির মধ্যে একটু হেয়ার রিমুভাল ক্রিম ঢেলে দিলেই নাকি খুলে যাবে নালির মুখ। ‘মিসেস হিঞ্চ’ নামক একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে দেওয়া হয়েছে এই টোটকাটি। রোজকার জীবনের হরেক রকম ছোটখাটো সমস্যার সমাধান দিয়ে থাকেন ওই ব্যক্তি। অনুরাগীর সংখ্যা ৪০ লক্ষেরও বেশি। কিন্তু কেন এমন হয়? ওই ব্যক্তির দাবি নালির মুখ বন্ধ হয়ে থাকার মূল কারণ শরীরের লোম ও চুল সাবান শ্যাম্পু ও অন্যান্য বর্জ্য পদার্থের সঙ্গে মিশে দলা পাকিয়ে যায়। যা বন্ধ করে দিতে পারে নালির মুখ। হেয়ার রিমুভাল ক্রিম ঢেলে দিল এই চুল আলগা হয়ে আসে ও খুলে যায় নালি। তবে আদতে এই প্রক্রিয়া কতটা কার্যকর, তা অবশ্য বলতে পারেননি কেউ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Kitchen Hacks Clogged water Basins
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE