Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Christmas Gift Wrap: বড়দিনে শুধু প্রিয়জনকে দেওয়া উপহারে নয়, মোড়কেও থাকুক ভালবাসার ছোঁয়া

আপনি কি কারও ‘সিক্রেট সান্তা’? তা হলে শুধু উপহারে নয়, মোড়কেও রাখুন উৎসবের ছোঁয়া।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ ডিসেম্বর ২০২১ ১৮:৪৮


ছবি: সংগৃহীত

সামনেই বড়দিন। দুর্গাপুজো হোক বা বড়দিন— উৎসব মানেই বাঙালির কাছে উপহারের আদান-প্রদান। পরিবার হোক বা প্রিয়জন— উপহার দিতে যেমন ভাল লাগে, উপহার পেতেও ততটাই আনন্দ হয়। ইদানীং আবার ‘সিক্রেট সান্তার’চল হয়েছে। আপনি যদি কারও সিক্রেট সান্তা হয়ে থাকেন তা হলে শুধু উপহারে নয়, মোড়কেও রাখুন উৎসবের ছোঁয়া।

কী ভাবে সাজাবেন উপহারের মোড়ক?

Advertisement

উপহারের মোড়কে থাকুক লালের ছোঁয়া

বড়দিনে শুধু পোশাকে নয়, উপহারের মোড়কেও থাকুক লাল রঙের ছোঁয়া। বাক্সের ভিতরে যাই থাকুক না কেন, লাল রঙের কাগজে মু়ড়ে দিন বাক্সটি।


ছবি: সংগৃহীত


ক্রিসমাস ট্রি

শুধু ঘর সাজাতে নয়, উপহারের মোড়কেও থাকতেও পারে ক্রিসমাস ট্রি। উপহার সাজানোর জন্য ছোট ছোট ক্রিসমাস ট্রি বাজারে কিনতে পাওয়া যায়। লাল কাগজে উপহারের বাক্সটি মুড়ে ফিতে বেঁধে দিয়ে, ফিতের সঙ্গে একটি ক্রিসমাস ট্রি ঝুলিয়ে দিতে পারেন।

উপহারের বাক্সে লাগাতে পারেন কাগজের ফুল

বাক্সে প্রথমে রঙিন কাগজ দিয়ে ভাল করে মুড়ে নিন। সুন্দর করে ফিতে বেঁধে দিন। বাক্সের গায়ে রঙিন কাগজের ফুল তৈরি করে আটকে দিতে পারেন।

উপহারের বাক্সে থাকুক বড়দিনে়র ঘণ্টা

বড়দিনের উপহার দিচ্ছেন, আর উপহারের বাক্সে বড়দিনের ছোঁয়া থাকবে না তা হতেই পারে না। উপহারের বাক্সটি ভাল করে মুড়ে তাতে ফিতের সঙ্গে বেঁধে দিতে পারেন একটি ছোট্ট সোনালি ঘণ্টা।

উপহারের সঙ্গে থাকুক বড়দিনের বিশেষ বার্তা

সিক্রেট সান্তা হয়ে উপহার দিচ্ছেন বলে কি বড়দিনের বিশেষ বার্তা দিতে নেই? অবশ্যই দেবেন। উপহারের কাগজের মোড়কে হাতে লিখে দিতে পারেন অথবা উপহারের সঙ্গে দিতে পারেন একটি বিশেষ বার্তা সহ একটি মিষ্টি গ্রিটিংস কার্ড।

আরও পড়ুন

Advertisement