Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Stains

ঘামের দাগে হালকা রঙের জামা নষ্ট হয়ে যাচ্ছে? ৫ টোটকা জানলেই হবে মুশকিল আসান

পছন্দের জামায় দাগ বসলে মনটা বেশ খারাপ হয়ে যায়, বিশেষ করে হালকা রঙের জামায় আরও বেশি দাগ পড়ে। ঘামের দাগ জামায় বসে গেলে সেই দাগ তোলা বেশ ঝক্কির কাজ। রইল এমন কয়েকটি টোটকা, যাতে সহজেই উঠবে ঘামের কড়া দাগ।

stain

ঘামের দাগ জামায় বসে গেলে সেই দাগ তোলা বেশ ঝক্কির কাজ। ছবি: শাটারস্টক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ১৯:৫৮
Share: Save:

গরমে ঘামের সমস্যায় কমবেশি সকলেই নাজেহাল হন। আর ঘাম হলেই জামায় সেই দাগ বসে যায়। পছন্দের জামায় দাগ বসলে মনটা বেশ খারাপ হয়ে যায়। বিশেষ করে হালকা রঙের জামায় আরও বেশি দাগ পড়ে। ঘামের দাগ জামায় বসে গেলে সেই দাগ তোলা বেশ ঝক্কির কাজ। রইল এমন কয়েকটি টোটকা, যাতে সহজেই উঠবে ঘামের কড়া দাগ।

১) হাইড্রোজেন পারক্সাইড: সমপরিমাণ হাইড্রোজেন পারক্সাইডের সঙ্গে জল মিশিয়ে গন মিশ্রণ বানিয়ে নিন। দাগ লাগা অংশটি আধ ঘণ্টা ভিজিয়ে রাখুন মিশ্রণে। আধ ঘণ্টা পর ধুয়ে ফেলুন জল দিয়ে। সাদা রঙের পোশাকে এই মিশ্রণ ব্যবহার করবেন, তবে রঙিন পোশাকে নয়।

২) লেবুর রস: পোশাক ধোয়ার আগে সমপরিমাণ লেবুর রস ও জল একসঙ্গে মিশিয়ে দাগের উপর লাগিয়ে একটু ঘষে ধুয়ে নিলেই উঠে যাবে দাগ।

৩) নুন: গরম জলে কিছুটা খাবার লবণ মিশিয়ে নিয়ে দাগের উপর স্পঞ্জ করুন। মিনিট পাঁচেক পর সাবান জলে ধুয়ে নিন পোশাক।

ঘামের দাগ নিয়ে চিন্তিত?

ঘামের দাগ নিয়ে চিন্তিত? ছবি: শাটারস্টক

৪) অ্যাসপিরিন: অনেকেই নিয়মিত অ্যাসপিরিন জাতীয় ওষুধ খান। দু’টি অ্যাসপিরিন ট্যাবলেট গুঁড়ো করে, আধ কাপ গরম জলে গুলে নিন। পোশাক ধোয়ার ঘণ্টা দুয়েক আগে দাগের উপর মাখিয়ে রাখুন মিশ্রণটি।

৫) খাবার সোডা: খাবার সোডার সঙ্গে পরিমাণ মতো জল মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। পেস্টটি দাগের উপর মাখিয়ে রাখুন ঘণ্টা খানেক। ভাল করে ঘষে ধুয়ে নিলেই উঠে যাবে দাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stains Sweat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE