০৮ মে ২০২৪
Home Decor

Home Decor Tips for Pets: প্রিয় পোষ্যের থাকার জায়গাটি কী ভাবে সাজাবেন ভাবছেন? রইল তার হদিস

পোষ্যদের থাকার জায়গাটি যদি একটু সুন্দর করে গুছিয়ে রাখা যায় তবে তারাও নিজেদের মতো স্বস্তিতে থাকতে পারে।

পোষ্যর ঘরটিও সুন্দর করে গুছিয়ে রাখা প্রয়োজন।

পোষ্যর ঘরটিও সুন্দর করে গুছিয়ে রাখা প্রয়োজন। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ২৩:১৯
Share: Save:

বাড়ির প্রত্যেকটি ঘর সুন্দর করে রাখার পাশাপাশি পোষ্যর ঘরটিও সুন্দর করে গুছিয়ে রাখা প্রয়োজন। বাড়ির ছোট সদস্যদের মতো পোষ্যরাও বেশ দুরন্ত হয়। ঘরের জিনিসপত্র ছড়িয়ে ছিটিয়ে ফেলতে তাদের জুড়ি মেলা ভার। তবে পোষ্যদের থাকার জায়গাটি যদি একটু সুন্দর করে গুছিয়ে রাখা যায় তবে তারাও নিজেদের মতো স্বস্তিতে থাকতে পারে। প্রিয় পোষ্যর জন্য কী ভাবে সাজাবেন ঘর?

১) পোষ্যরাও কিন্তু বাড়ির ছোটদের মতো খেলনা নিয়ে খেলতে ভালবাসে। তাই ঘরের যে স্থানে পোষ্য থাকে সেই জায়গাটি প্রচুর পুতুল দিয়ে সাজিয়ে দিন। তবে পোষ্য আঘাত পেতে পারে এমন কোনও খেলনা দিয়ে সাজাবেন না। নরম তুলোর পুতুল পাওয়া যায়। সেগুলিই রাখুন।

২) শুধু খেলনা নয়, গাছ দিয়েও সাজাতে পারেন পোষ্যর থাকার জায়গাটি। তবে গাছ দিয়ে সাজানোর আগে খেয়াল রাখতে হবে সেগুলি থেকে পোষ্যর কোনও ক্ষতি না হয়। কারণ অনেক গাছ থেকেই প্রাণীদের অ্যালার্জি হতে পারে। তাই আপনার পোষ্যর অসুবিধা হবে না এমন গাছই রাখুন।

৩) পোষ্যর ঘরে বেশি চড়া আলো লাগাবেন না। তাতে আপনার পোষ্যেরই চোখের সমস্যা হতে পার। সারা দিন পোষ্যর ঘরে আলো জ্বেলে রাখার দরকার নেই। প্রাকৃতিক আলো, হাওয়াতেই থাকতে দিন। রাতে অল্প নিভু নিভু আলোয় তাদের রাখুন।

৪) পোষ্যর ঘুমানোর জায়গাটি যেন খুব শক্ত না হয় সেদিকে খেয়াল রাখুন। নরম তুলোর মতো কোনও গদিতে তাদের রাখুন।

৫) এমন কোনও ঘর সাজানোর জিনিস যা সহজেই ভেঙে যাবে, তা পোষ্যের ধারেকাছে না রাখাই ভাল। বাকি বাড়িতেও সেগুলি রাখুন নাগালের বাইরে, উঁচু কোনও কোনও জায়গায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Home Decor Pet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE