Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Gautam Singh Vig

চল্লিশ কেজি ওজন ঝরিয়েছেন বিগ বসের গৌতম! অসম্ভবকে সম্ভব করার পথ জানালেন নিজেই

বিগ বসের আর প্রতিযোগী সৌন্দর্য শর্মাকে গৌতম জানান একটা সময় তাঁর ওজন ছিল ১২০ কেজি, এখন তাঁর ওজন ৮০ কেজি। কী ভাবে ওজন কমল তাঁর?

অভিনয়ের পাশাপাশি মডেলিংও করেন গৌতম।

অভিনয়ের পাশাপাশি মডেলিংও করেন গৌতম। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১৯:৫৮
Share: Save:

গৌতম সিংহ ভিগ, ‘বিগ বস’-এর ঘরে এখন তিনি বেশ জনপ্রিয়। হিন্দি টেলিজগতেও বেশ পরিচিত তিনি। ‘সাথ নিভানা সাথিয়া’ ধারাবাহিকে গৌতমের অভিনয় বেশ নজর কাড়ে দর্শকদের। অভিনয়ের পাশাপাশি মডেলিংও করেন তিনি। তাঁর সুঠাম দেহ দুর্বল হয় বহু নারীহৃদয়। তবে বেশ কিছু বছর আগেও কিন্তু এমন চেহারা ছিল অভিনেতার। ওজন ছিল ১২০ কেজি! ভাবছেন তো কী ভাবে ওজন বাগে আনলেন অভিনেতা?

বিগ বসের আর প্রতিযোগী সৌন্দর্য শর্মাকে গৌতম জানান একটা সময়ে তাঁর ওজন ছিল ১২০ কেজি, এখন তাঁর ওজন ৮০ কেজি।

‘সাথ নিভানা সাথিয়া’ ধারাবাহিকে গৌতমের অভিনয় বেশ নজর কাড়ে দর্শকদের।

‘সাথ নিভানা সাথিয়া’ ধারাবাহিকে গৌতমের অভিনয় বেশ নজর কাড়ে দর্শকদের। ছবি: সংগৃহীত

কী ভাবে ওজন কমল তাঁর?

এক সক্ষাৎকারে গৌতম জানিয়েছিলেন, পাঞ্জাবি পরিবারের ছেলে বলে তাঁর পক্ষে ডায়েট করা খুব একটা সহজ ছিল না। কোনও দিনই কড়া ডায়েট মেনে চলতে পারেননি অভিনেতা। তাই ওজন ঝরাতে তাঁর একমাত্র ভরসা ছিল শরীরচর্চা আর শরীরচর্চা!

১) জিমে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা শরীরচর্চা করেন গৌতম। ব্যস্ত দিনেও এক দেড় ঘণ্টা সময় বার করে জিমে যান তিনি। নিয়মানুবর্তিতাই তাঁর ওজন ঝরানোর মূল মন্ত্র।

২) কার্ডিয়ো, স্ট্রেচ, ওজন তোলা, পেটের মাংসপেশি টান টান রাখার দিকে নজর দেন গৌতম। উল্লেখিত ব্যায়ামগুলি ছাড়াও, সারা শরীরের পেশিগুলির কর্মক্ষমতা বাড়াতে প্রায় প্রতিদিনই স্কোয়াটস্, ডেডলিফ্ট, টুইস্ট, ফ্রন্ট লাঞ্জেসের মতো ব্যায়ামগুলি ঘুরিয়ে-ফিরিয়ে অভ্যাস করেন তিনি।

৩) জিমের পাশাপাশি মার্শাল আর্টেও দক্ষ অভিনেতা। যাঁরা জিমে গিয়ে শরীরচর্চা করতে পছন্দ করেন না, তাঁদের কাছে ওজন ঝরানোর ভাল উপায় হল মার্শাল আটের মতো খেলা।

৪) কেবল ওজন ঝরালেই হবে না, তার সঙ্গে পেশির জোরও প্রয়োজন। বাইসেপ কার্ল অভিনেতার পছন্দের এক্সারসাইজ। বাহুর শক্তি বাড়াতে এবং পেশি বাড়াতে এই ব্যায়ামের জবাব নেই।

৫) ভারী শরীরচর্চার পর গৌতম প্রোটিন সমৃদ্ধ খাবার অবশ্যই ডায়েটে রাখেন। ব্যায়ামের পর সেদ্ধ করা মুরগির মাংস তাঁর পছন্দের খাবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Singh Vig Bigg Boss 16 Weight Loss
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE