Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Beauty

Dark neck: গলা-ঘাড়ে কালো ছোপ? সহজেই ঘরোয়া উপায়ে কালচে ভাব দূর করুন

রূপচর্চার ক্ষেত্রে মুখের তুলনায় গলা বেশির ভাগ ক্ষেত্রেই উপেক্ষিত হয়। তাই দীর্ঘ দিনের নোংরা দূর করতেও বিশেষ যত্নের প্রয়োজন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২১ ১৭:৪৫
Share: Save:

যত স্ক্রাবিং, ফেক প্যাক, ডিপ ক্লিনজিং, ময়েশ্চারাইজিং— সবই মুখের জন্য। গলা-ঘাড়ের যত্ন নিয়ে বেশি ভাবেন না কেউ। দীর্ঘ দিন অযত্নে থাকলে ঘাড়ে-গলায় নোংরা জমে যায়। তার উপর অনেকেই মুখের মতো ঘাড়ে সানস্ক্রিন লাগান না। তাই সূর্যের তাপে পুড়ে আরও কালচে ছোপ পড়ে যায়। কী করে চটজলদি এই কালচে দাগ দূর করা যায়, জেনে নিন।

বেকিং সোডা

দু’চামচ বেকিং সোডা জলে মিশিয়ে একটি পেস্ট বানিয়ে ফেলুন। কালচে ছোপের উপর লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ভিজে আঙুল দিয়ে স্ক্রাব করে নেবেন। বেকিং সোডা লাগানোর পর অবশ্যই ময়েশ্চারাইজার লাগাবেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আলুর রস

একটা আলু গ্রেট করে ছেঁকে রস বার করে নিন। এই রস তুলোয় লাগিয়ে কালচে ছোপের অংশে লাগিয়ে লাগুন। একদম শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে ফেলবেন।

অ্যাপল সাইডার ভিনিগার

অ্যাপ্‌ল সাইডার ভিনিগারের মধ্যে ত্বকের পিএইচ’এর ভারসাম্য বজায় রাখে। একটু জলের সঙ্গে অ্যাপ্‌ল সাইডার ভিনিগার মিশিয়ে গলায় লাগিয়ে রাখুন। ১০ মিনিট লাগিয়ে ধুয়ে ফেলবেন। তাড়াতাড়ি ফল পেতে রোজ স্নানের আগে এই অভ্যাস তৈরি করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE