Advertisement
০১ ডিসেম্বর ২০২২
baldness

Male Baldness: অল্প বয়সেই টাক পড়ে যাচ্ছে? সহজেই ঢেকে ফেলুন

টাক পড়ার সমস্যা আটকাতে প্রয়োজন উপযুক্ত চিকিৎসা। কিন্তু সাময়িক ভাবে টাক ঢাকার কিছু উপায় রয়েছে।

টাক ঢাকতে পারেন সহজেই।

টাক ঢাকতে পারেন সহজেই। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২১ ১০:০৭
Share: Save:

অল্প বয়সেই টাক পড়া়র সমস্যা এখন অনেকেরই। জিনগত কারণ, চুলের যত্নের অভাব, অপুষ্টি, অত্যাধিক মানসিক চাপ, ঠিক করে ঘুম না হওয়া, অস্বাস্থ্যকর খাওয়াদাওয়া—অনেক কারণেই কমবয়সিদের মধ্যে টাক পড়ার প্রবণতা বেড়েছে। এমনিতে টাক পড়া শুরু হলে প্রথম থেকেই যদি সতর্ক হন এবং ঠিক সময়ে চিকিৎসা শুরু করেন, তা হলে অনেকটাই উপকার পেতে পারেন। কিন্তু তা সময় সাপেক্ষ। উৎসবের মরসুমে কারও এক মাথা টাক নিয়ে সাজগোজ করতে ভাল লাগে না। তাই কিছু সহজ ফিকির জেনে নিন, যাতে চটজলদি টাক ঢেকে ফেলতে পারেন।

Advertisement


কত ঘন ঘন চুল কাটবেন

টাক ঢাকতে গেলে খুব ছোট করে চুল কাটা চলবে না। আবার খুব লম্বা চুল হলেও সহজেই টাক পড়ে যাওয়া অংশগুলি চোখে পড়ে যাবে। তাই চুল কতটা লম্বা রাখলে কাজে দেবে, সেটা কেশসজ্জা শিল্পীর সঙ্গে আলোচনা করে নিন।

হেয়ারস্টাইল

Advertisement

এমন স্টাইল বেছে নিন যাতে চুল উপরের দিকে বেশি ঘন দেখতে লাগে। এই ধরনের চুলের কায়দাও নানা রকমের হয়। আপনি নিজে যদি বুঝতে না পারেন, কোনটা করবেন, তা হলে কেশসজ্জা শিল্পীর পরামর্শ নিন কোন স্টাইলটা আপনার মুখে মানাবে।

চুলের প্রসাধনী

হেয়ার জেল, হেয়ার স্প্রে— পুরুষদের জন্যেও বাজারে নানা রকমের পণ্যের ছড়াছড়ি। কিন্তু টাক পড়ে যাওয়ার প্রবণতা থাকলে এই ধরনের জিনিস এড়িয়ে চলুন। চুলে যত বেশি প্রসাধনী ব্যবহার করবেন, তত চুল ভারী হয়ে যাবে। মাথার তালুতে এগুলি জমে জমে চুলের গোড়া আটকে যাবে। চুল যত হাল্কা ফুরফুরে থাকবে, তত টাক কম বোঝা যাবে।

সাজের টুকিটাকি

কী ভাবে সাজছেন সেটাও খুব জরুরি। এই ভ্যাপসা গরমে তেমন টুপি পরার সুযোগ হয় না। কিন্তু আবহাওয়া ভাল হলে নানা ধরনের টুপি পরতে পারেন টাক ঢাকার জন্য। ফেডোরা, সেলর হ্যাট, বেসবল হ্যাট— বাজারের প্রচুর রকমারি টুপি পেয়ে যাবেন। পছন্দ মতো বেছে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.