Advertisement
১১ মে ২০২৪
Monsoon Rain

Monsoon hacks: বর্ষাকালে আলমারি স্যাঁতসেঁতে হয়ে যাচ্ছে? কী করবেন

আলমারির ভিতরটা বর্ষায় বেশ স্যাঁতসেঁতে হয়ে যায়। তাতে জামাকাপড়, মেকআপ, চাম়়ড়ার বেল্ট জুতোয় ছাতা পড়ে যায়। কী করণীয়?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২১ ২৩:১৪
Share: Save:

বর্ষার আর্দ্রতায় বাড়িতে নানা রকম সমস্যা দেখা যায়। তার মধ্যে অন্যতম সমস্যা আলমারির ভিতরটা স্যাঁতসেঁতে হয়ে যাওয়া। কাঠের আলমারি হলে তো কথাই নেই, লোহার আলমারিতেও একই রকম সমস্যা দেখা দিতে পারে। এতে জামা কাপড়, মোকআপ, চামড়ার জুতো-বেল্ট সবেই ছাতা পড়তে পারে। কাচা জামাকাপড়ে বিকট দুর্গন্ধ হয়ে যেতে পারে। কী করে সামলাবেন?

বেশ কয়েকটি উপায় রয়েছে। প্রথমেই সব তাকে একটি করে খবরের কাগজ পেতে নিন। তার উপর জামা কাপড় রাখুন। এতে আর্দ্রতা অনেকটা শুষে নেয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিমপাতা রোদে বেশ কিছু দিন শুকিয়ে গুঁড়ো করে নিন। সেটা আলমারির তাকে বিছিয়ে রাখুন। এতেই পোকামাকড়, ব্যাকটিরিয়া হওয়ার সম্ভাবনা কমবে।

আলমারিতে ন্যাপথালিন রাখতে পারেন। এতে সব দুর্গন্ধ দূর হবে।

ন্যাপথালিনের মতো রসায়নিক পদার্থ না রাখতে চাইলে কর্পূর একটি পাতলা সুতির কাপড়ে মুড়ে রাখতে পারেন। এতেই দারুণ কাজ দেয়।

পরা জামা কাপড় না কেচে আলমারিতে রাখবেন না। গায়ের ঘামে থেকে আরও ব্যকটিরিয়া জন্মায়। পুরনো শাড়ি বা এমন কোনও পোশাক যেগুলি এখন পরবেন না, সেগুলি ভ্যাকিউম সিল্‌ড প্যাকেটে রাখতে পারেন। এই প্যাকেটগুলি অনলাইনে পেয়ে যাবেন।

আলমারি একদম দেওয়ালে লাগিয়ে রাখবেন না। কিছুটা ছেড়ে রাখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Monsoon Rain Monsoon Monsoon Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE