Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ambani Wedding

আদরের ছোট ছেলের বিয়ের অনুষ্ঠানে ঢেলে খরচ করেছেন মুকেশ, অম্বানীদের কত টাকা খসল জানেন?

অনন্তের প্রাক-বিবাহ উদ্‌যাপন করতে অম্বানীরা সপরিবার উড়ে গিয়েছিলেন জামনগরে। কিন্তু ছোট ছেলের এই বিয়ের অনুষ্ঠান করতে কত টাকা খরচ হল মুকেশের?

How many billions of dollars did Mukesh Ambani spend on Anant Ambani’s pre wedding celebrations

মেয়ে ইশার বিয়ের চেয়েও নাকি বেশি খরচ হয়েছে মুকেশের! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১৬:০৯
Share: Save:

অনন্ত অম্বানী এবং রাধিকা মার্চেন্টের বিয়ে হবে ১২ জুলাই। প্রাক্‌-বিবাহ উদ্‌যাপন সদ্য শেষ হয়েছে। তার রেশ রয়ে গিয়েছে এখনও। মুকেশ অম্বানীর ছোট ছেলের বিয়ের আগের এই উদ্‌যাপন নিয়ে চর্চা চলছে গোটা দেশ জুড়ে। অম্বানীদের অনুষ্ঠান মানেই তা সাড়ম্বরে পালিত হবে সেটা জানা কথা। ১ মার্চ থেকে ৩ মার্চ পর্যন্ত জামনগরে অনন্ত-রাধিকার এই প্রাক্‌-বিবাহ উদ্‌যাপনে ঠিক কী কী হয়েছে, গোটা দেশ তা দেখেছে। অতিথিদের তালিকায় ছিলেন মার্ক জ়াকারবার্গ থেকে বিল গেটস। উপস্থিত ছিলেন বলিপাড়ার তারকারা। হলিউড তারকা রিহানা গান গেয়েছেন। নাচের তালে মঞ্চ মাতিয়েছেন বলিউডের তিন খান শাহরুখ, সলমন, আমির। তবে বিনা পারিশ্রমিকে কাউকে কিছু করাননি অম্বানীরা। রিহানা নিয়েছেন ৭০ কোটি টাকা। শাহরুখও আলাদা নাচ করার জন্য পেয়েছেন ৩-৪ কোটি। এ ছাড়া, বাকি শিল্পীদের সকলকেই পারিশ্রমিক দিয়েছে অম্বানীরা।

How many billions of dollars did Mukesh Ambani spend on Anant Ambani’s pre wedding celebrations

অনন্ত অম্বানী এবং রাধিকা মার্চেন্টের প্রাক্‌-বিবাহ উদ্‌যাপন নিয়ে চর্চা চলছে গোটা দেশ জুড়ে। ছবি: সংগৃহীত।

অম্বানীদের ঘরোয়া অনুষ্ঠানেই জাঁকজমকেই চোখ ধাঁধিয়ে যায়। সেখানে বাড়ির আদরের ছোট ছেলের বিয়ে বলে কথা, ঘটা করেই যে আয়োজন করা হবে তা স্বাভাবিক। অনন্তের বিয়ের অনুষ্ঠানে তাই কোনও খামতি রাখেননি অম্বানীরা। মেয়ে ইশা অম্বানীর বিয়েও ধুমধাম করে দিয়েছিলেন মুকেশ। ইশার বিয়েতে নাকি খরচ হয়েছিল ৭০০ কোটি টাকা। তা-ও ইশার বিয়ে হয়েছিল অম্বানীদের বাড়ি ‘অ্যান্টিলিয়া’তেই। কিন্তু অনন্তের প্রাক-বিবাহ উদ্‌যাপন করতে অম্বানীরা সপরিবার উড়ে গিয়েছিলেন জামনগরে। ছোট ছেলের বিয়ে উপলক্ষে এই অনুষ্ঠান করতে কত টাকা খরচ হল মুকেশের? খরচ নিয়ে অম্বানীরা ভাবেন না। অনুষ্ঠানে নীতা অম্বানী নিজেই ৫০০ কোটির একটি হার পরেছিলেন। তবে অনেকেই গোটা অনুষ্ঠানের খরচ জানতে উৎসুক। সূত্রের খবর, ১২৫৯ কোটি টাকা খরচ হয়েছে গোটা অনুষ্ঠানের জন্য।

মুকেশ অম্বানীর মোট সম্পত্তির পরিমাণ ১১৭.৭ বিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ৯.৭ লক্ষ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE