Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Isha Ambani

রিলায়্যান্স সংস্থার গুরুত্বপূর্ণ পদে রয়েছেন মুকেশ-কন্যা, তাঁর মাসিক পারিশ্রমিক কত, জানেন?

নিজের সংস্থা হলেও বাকি কর্মীদের মতোই পারিশ্রমিক পান ইশা। সেই পরিমাণটা কত?

How much Isha ambani earns in a Month.

ইশার মাসিক বেতন কত? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ১৭:০৯
Share: Save:

পারিবারিক ব্যবসার হাল উত্তরাধিকার সূত্রে পরবর্তী প্রজন্মের হাতেই যায়। অম্বানী পরিবারের ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। রিলায়্যান্স সংস্থার দায়িত্ব তিন সন্তানের হাতে তুলে দিয়েছেন মুকেশ অম্বানী। গত বছরই রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের বার্ষিক বৈঠকে নীতা অম্বানী সংস্থার বোর্ড থেকে সরে দাঁড়ান। অনন্ত, আকাশ এবং ইশা অম্বানীকে বোর্ডের ডিরেক্টর হিসাবে নিয়োগ করা হয়। সংস্থার নন-এগ্‌জ়িকিউটিভ ডিরেক্টর হিসাবে নিয়োগ করা হয় ইশাকে।

নিজের সংস্থা হলেও বাকি কর্মীদের মতোই পারিশ্রমিক পান ইশা। তবে স্বাভাবিক ভাবেই বেতনের পরিমাণে একটা হেরফের থাকেই। একটি রিপোর্ট সূত্রে খবর, সংস্থা থেকে মাসিক ৩৫ লক্ষ টাকা বেতন পান ইশা। তাঁর বার্ষিক বেতন আনুমানিক ৪.২ কোটি টাকা। সংস্থার শেয়ার থেকেও আলাদা আয় ইশার। এ ছাড়া রিলায়্যান্স বোর্ডের সদস্য হওয়ার জন্যেও আলাদা বেতন ও কমিশন রয়েছে তাঁর।

৩১ বছর বয়সি ইশার আনুমানিক সম্পত্তির পরিমাণ ১০ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৮০০ কোটি টাকারও বেশি। করোনার সময় মুকেশ নিজে কিন্তু সংস্থা থেকে কোনও পারিশ্রমিক নেননি। ২০২০-২১ সালে মুকেশ স্বেচ্ছায় বেতন না নেওয়ার সিদ্ধান্ত নেন। ২০২২-২৩ অর্থবর্ষেও সেই সিদ্ধান্ত বজায় আছে। তবে সংস্থার আধিকারিকদের বেতন কমাননি। অতিমারির আগে যদিও মুকেশ নিয়মিত বেতন নিতেন। তখন বছরে ১৫ কোটি টাকা পারিশ্রমিক ছিল তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ambani Isha Ambani Income Reliance
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE