Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jeff Bezos

বিচ্ছেদের খোরপোশ আগেই পাকা! নতুন বান্ধবীর সঙ্গে বাগ্‌দান সারলেন ‘অ্যামাজ়ন’-কর্তা বেজ়োস

বিয়ের আগেই বিয়ে ভাঙার মূল্য কত হবে, তা চূড়ান্ত করে ‘প্রিনাপ’ চুক্তিপত্রে সই করলে দু’জনে। তার পর সম্পর্কে সিলমোহর দিলেন জেফ বেজ়োস এবং লরেন সানচেজ়।

Image of Jeff Bezos and Lauren Sanchez

জেফের সঙ্গে বিয়ে ভাঙলে লরেন বিচ্ছেদের জন্য কত খোরপোশ পেতে পারেন? ছবি- সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১২:৪৫
Share: Save:

সব জল্পনার অবসান ঘটিয়ে কিছু দিন আগেই নিজের প্রমোদতরীতে বাগ্‌দান সেরেছেন অ্যামাজ়নের প্রতিষ্ঠাতা তথা এগ্‌জ়িকিউটিভ চেয়ারম্যান জেফ বেজ়োস এবং তাঁর বান্ধবী প্রাক্তন সঞ্চালক লরেন সানচেজ়। তবে বিয়ের খবর নতুন নয়। জেফের সঙ্গে বিয়ে ভাঙলে লরেন বিচ্ছেদের জন্য কত খোরপোশ পেতে পারেন, সেই খবরই এখন শিরোনামে।

সূত্রের খবর, বিয়ের আগেই বিয়ে ভাঙার মূল্য কত হবে, তা চূড়ান্ত করে ‘প্রিনাপ’ চুক্তিপত্রে সই করে সম্পর্কে সিলমোহর দিয়েছেন। শোনা যাচ্ছে, সেই চুক্তিপত্র অনুযায়ী বিয়ে ভাঙলে ভবিষ্যতে লরেন সানচেজ় ১ লক্ষ আমেরিকান ডলারের মালকিন হবেন। ভারতীয় অঙ্কে এই পরিমাণ প্রায় ৮২ লক্ষ ৭৩ হাজার টাকা। মার্কিন সংবাদসংস্থা সূত্রে খবর, প্রায় ২৬ বছরের বিবাহিত জীবনে ইতি টেনে ২০১৮ সালে লরেনের সঙ্গে নতুন করে সম্পর্কে জড়ান ওই ধনকুবের। তবে প্রাক্তন স্ত্রীয়ের সঙ্গে পাকাপাকি ভাবে বিচ্ছেদ না হওয়া পর্যন্ত এই সম্পর্কে কেউই সিলমোহর দিতে চাননি।

পাশাপাশি লরেন সানচেজ় এবং জেফ বেজ়োস নয়া সম্পর্ক নিয়ে বেশ খুশি। একাধিক সাক্ষাৎকারে দু’জনের সেই সমীকরণ প্রকাশ পেয়েছে। শুধু তাই নয়, জেফ বেজ়োসের মতোই, লরেন সানচেজ়ও মহাকাশ অভিযান নিয়ে অত্যন্ত উৎসাহী। তিনি নিজে বিমান, হেলিকপ্টার চালানোর প্রশিক্ষণ নিয়েছেন। আগামী দিনে জেফ বেজ়োসের মহাকাশ অভিযান সংস্থা ‘ব্লু অরিজিন’-এর সঙ্গে মাহাকাশে পাড়ি দেওয়ার পরিকল্পনাও সেরে ফেলেছেন।

শোনা যায়, জেফের প্রাক্তন স্ত্রী ম্যাকেঞ্জি স্কট এই বিবাহবিচ্ছেদের দরুন প্রায় ৩৮ বিলিয়ন মার্কিন ডলার বা ৩১৪ কোটি ৩২ লক্ষ ৪৬ হাজার টাকা খোরপোশ পেয়েছিলেন। সঙ্গে ছিল অ্যামাজ়নের যৌথ মালিকানার প্রায় ২০ মিলিয়ান বা ২০০ লক্ষ শেয়ার। তবে জেফ এবং ম্যাকেঞ্জির সঙ্গে এর আগে এমন বিবাহপূর্ব কোনও চুক্তি ছিল না বলেই ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে। মজার বিষয় হল, এই খোরপোশের টাকাতেই তিনি বিশ্বের তৃতীয় ধনী মহিলার তালিকায় নাম লিখিয়ে ফেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jeff Bezos Amazon Lauren Sánchez
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE