Advertisement
২০ এপ্রিল ২০২৪
Hair care

Hair Care: চুল পড়ে যাচ্ছে? ঠিক ভাবে শ্যাম্পু ব্যবহার করেন তো

চুল পড়ে যাওয়ার সমস্যা, কিংবা মাথার তালুর চটচটে হয়ে যাওয়া— এই মরসুমে এমন অনেকেরই হয়। তা নিয়ন্ত্রণের একটি উপায় হল ঠিক ভাবে শ্যাম্পু করা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২১ ১৯:৫০
Share: Save:

চুলের যত্ন নেওয়ার জন্য নানা ভাবনা হয়। কেউ বলেন ডিম দিতে, কেউ বলেন জবা ফুলের তেল। কিন্তু নতুন জিনিস ব্যবহার করে যত্ন নেওয়া তো পরের কথা। তার আগে জানতে রোজের কাজে কোনও ভুল করছেন কিনা।

অনেক সময়ে নিয়মিত কিছু ভুলই চুলের ক্ষতি করে দিতে পারে। চুল পড়ে যাওয়ার সমস্যা, কিংবা মাথার তালুর চটচটে হয়ে যাওয়া— এই মরসুমে এমন অনেকেরই হয়। তা নিয়ন্ত্রণের একটি উপায় হল ঠিক ভাবে শ্যাম্পু করা।

কী করে বুঝবেন ঠিক ভাবে শ্যাম্পু দিচ্ছেন কিনা চুলে?

যে কোনও কাজেরই কিছু নিয়ম থাকে। শ্যাম্পু ব্যবহারেরও রয়েছে। সোজা যদি মাথায় শ্যাম্পু ঢালেন, তাতে সমস্যা হতেই পারে। কারণ শ্যাম্পু হল একটি ঘন পদার্থ। মাথার তালুতে সরাসরি গিয়ে পৌঁছলে তা ক্ষতি করতে পারে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

তবে কী ভাবে ব্যবহার করবেন শ্যাম্পু?

একটি মগে কয়েক ফোঁটা শ্যাম্পু দিন। তার সঙ্গে ভাল ভাবে জল মিশিয়ে নিন। তাতে শ্যাম্পু অনেকটা হাল্কা হয়ে যাবে। আগের মতো ঘন থাকবে না। তা দিয়ে মাথা ঘষে, চুল ধুয়ে ফেলুন।
এ ভাবে ব্যবহার করলে গোটা মাথায় ভাল ভাবে ছড়িয়ে যাবে শ্যাম্পু। আর চুলও নরম থাকবে।

কোন সমস্যা এড়ানো যাবে?

ঘন অবস্থায় ব্যবহার না করলে সবচেয়ে সুবিধা হয় চুল ধোয়ার ক্ষেত্রে। শ্যাম্পু ব্যবহারের পরে চুল ভাল ভাবে না ধোয়া হলেই ঘটে বিপত্তি। তার থেকেই তালুতে আসে চটচটে ভাব। চুলও হয়ে যায় খসখসে। কিন্তু জলের সঙ্গে মিশিয়ে ব্যবহার করলে সেই সমস্যার সমাধান হতে পারে সহজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Tips Hair care Shampoo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE