Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sim

Network issue: স্রেফ এই সব উপায়ে সিম কার্ড পরিষ্কার করে নেটওয়ার্ক সমস্যা থেকে মিলতে পারে মুক্তি

কিছু সহজ উপায়ে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ১৭:০৯
Share: Save:

মোবাইল ফোনে সিম লাগানো রয়েছে অথচ ফোন বলছে সিম লাগানোই নেই! আচমকা লক্ষ করলেন ফোন নেটওয়ার্ক সীমার বাইরে। এই অভিজ্ঞতা আমাদের অনেকেরই রয়েছে। কিছু সহজ উপায়ে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। মোবাইল ফোনের সিম কার্ড পরিষ্কার করে নিলেই বেশির ভাগ ক্ষেত্রে এই সমস্যার সমাধান হয়।

প্রথমে সিম কার্ড বাইরে বার করতে হবে। একটি কাপড়ের টুকরো অ্যালকোহলে ভিজিয়ে সেটি দিয়ে পরিষ্কার করে নিতে পারেন সিম কার্ড। কাপড়ের টুকরো খুব সামান্য পরিমাণে জলে ভিজিয়েও একই ভাবে পরিষ্কার করে নিতে পারেন। কারও হাতের কাছে পেনসিলের দাগ মোছার ইরেজার থাকলেও সেটি কাজে লাগাতে পারেন। ইরেজার দিয়ে সিম কার্ডের উপরে ঘষে পরিষ্কার করে ফেলা যায়। এ ছাড়া ইলেক্ট্রনিক্স ক্লিনিং স্প্রে এমনকি টুথপেস্ট দিয়েও পরিষ্কার করে নেওয়া যায় সিম কার্ড। আর যদি এগুলির কোনওটিই না থাকে তা হলে পরিষ্কার শুকনো কাপড় দিয়েই ভাল করে ঘষে পরিষ্কার করে নিতে পারেন।

এগুলির কোনও একটি উপায়ে পরিষ্কার করার পর তা পুনরায় ফোনের নির্দিষ্ট জায়গায় লাগিয়ে নিন। ফোনের অন্য কোনও সমস্যা না থাকলে সঙ্গে সঙ্গে নেটওয়ার্ক সংযোগে উন্নতি দেখতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE