Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Spa Tips

Spa: ভাইরাসের ভয়ে স্পা যাওয়া বন্ধ? বাড়িতেই তৈরি করুন স্পায়ের মতো পরিবেশ

মানসিক চাপ কমাতে মাঝেমধ্যে স্পায়ের মতো আরাম এবং যত্ন খুবই প্রয়োজনীয় হয়ে পড়ছে। এখন স্পায়ের মতো পরিবেশ তৈরি করুন নিজের বাড়িতেই।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২১ ১৫:৪৭
Share: Save:

অতিমারির মধ্যে বাইরে বেরোনো প্রায় বন্ধ। বিশেষ করে অতিরিক্ত প্রয়োজন ছাড়া অন্যের শীতাতপ নিয়ন্ত্রিত ঘরে অনেকেই ঢুকতে চাইছেন না। সিনেমা হল-শপিং মলে যেতে যেমন ভয়, তেমনই স্পা-পার্লারেও যাওয়া কমে গিয়েছে। এ দিকে, কাজের চাপ বেড়েই চলেছে। ঘর আর অফিসের সময়ে কোনও ভাগাভাগি আর নেই। মানসিক চাপ কমাতে মাঝেমধ্যে স্পায়ের মতো আরাম এবং যত্ন খুবই প্রয়োজনীয় হয়ে পড়ছে।

মন খারাপ না করে কয়েকটি উপায় জেনে নিন। বাড়িতেই স্পায়ের মতো যত্ন মিলবে। আরাম হবে। আবার মানসিক চাপের কারণে যে মুখ-গলার ত্বক তেলতেলে হয়ে যাচ্ছে, তারও সমাধান হবে।

কী করতে হবে?

১) সবের আগে খেয়াল রাখুন স্পায়ে যান কেন? মূলত নিজের মতো করে সময় কাটানোর জন্যই তো? অফিস-সংসার সবের থেকে দূরে কিছুটা একান্ত আপন সময় কাটানোর জন্য একটি পছন্দসই পরিবেশ কিন্তু প্রয়োজন। তাই এমন একটি দিন বেছে নিন, যখন আপনি একাই থাকতে পারবেন। কাজ কিংবা সংসারের চাপ থাকবে না। জায়গাটি নিজের ঘরই হোক। তবে সে ঘরে আর কেউ থাকবে না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

২) একটি ভাল বডি ওয়াশ কিনুন। শৌখিন কোনও বডি ওয়াশের পিছনে সব সময়ে অর্থ ব্যয় করা হয়ে ওঠে না। কিন্তু স্পায়ে গেলে এর থেকে অনেকটাই বেশি খরচ হত। তাই বেশি না ভেবে, একটি সুগন্ধীযুক্ত বডি ওয়াশ কিনে নিন। দেখবেন, সেটি ব্যবহার করলেই মনে অনেকটা চাপ মক্ত ভাব আসবে।

৩) মিষ্টি সুরের কোনও বিকল্প হয় না। কান ও মনের আরাম হবে, এমন সঙ্গীত বেছে নিন। মন শান্ত করার জন্য সঙ্গীত খুব জরুরি। হাল্কা কোনও গান চালিয়ে দিলে নানা চিন্তার থেকে কিছু ক্ষণ মুক্তি পাওয়া যাবে।

৪) মাঝেমধ্যেই যে সব সুগন্ধীযুক্ত মোমবাতি কেনেন, আজ সেগুলি ব্যবহার করার দিন। শুধু ঘর নয়, বাথরুমেও জ্বালিয়ে দিন কয়েকটি মোমবাতি। পরিবেশ বদলে যাবে। মন কিছু ক্ষণের জন্য একেবারে শান্ত হবে।

৫) এই দিনটি শুধুই আপনার। তাড়াতাড়ি সব কাজ শেষ করার চেষ্টা করবেন না। নিজের মতো করে সময় নিন। সুগন্ধী ও সঙ্গীত তাতে সাহায্য করবে। শরীর এবং মনের যত্ন একসঙ্গে হলে বেশ কিছু দিন আবার দৈনন্দিক ঝুটঝামেলা নিয়ে চলার জোর পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Spa Tips self care home remedies Beauty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE