Advertisement
১৩ জুন ২০২৪
Bizarre

আপনার সঙ্গী আড়ালে পরকীয়ায় মজে নেই তো? হাতেনাতে ধরে ফেলতে পারেন ওয়াইফাইয়ের সাহায্যে

বাড়ির ওয়াইফাই ব্যবহার করে কাউকে মেসেজ করলেই সেই সব তথ্য পৌঁছে যাবে সঙ্গীর কাছে। সম্প্রতি ‘টিকটক’-এ সঙ্গীর পরকীয়া হাতেনাতে ধরে ফেলার এক দারুণ উপায় ফাঁস হয়।

How you can know about your partner’s affair with the help of your Wi-Fi network, Tiktoker explains

ওয়াইফাই করবে সঙ্গীর পরকীয়ার তথ্য ফাঁস, তবে কী ভাবে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৫৩
Share: Save:

একসঙ্গে ভালই কাটছিল বেশ কিছু বছর। তার পরেই ছন্দপতন। রোজ ঝগড়া, রোজ অশান্তি! তবে কি বদল আসছে সম্পর্কে? দু’জনের মাঝে তৃতীয় কারও প্রবেশ ঘটছে কি? এমন ঘটনা নতুন নয়। হয়েই থাকে। কিন্তু নিজের জীবনে কোনও নতুন মোড় আসতে চলেছে কি না, তার আঁচ আগে থেকেই পাওয়া সম্ভব। সঙ্গীর যদি অন্য কাউকে পছন্দ হয়, তা সবার আগে আপনার জানা দরকার। কিন্তু তিনি যদি না বলেন, তবে কী করবেন? সঙ্গী পরকীয়া করছেন কি না, তা ধরা পড়বে ওয়াইফাই-এর মাধ্যমেই। বাড়ির ওয়াইফাই ব্যবহার করে কাউকে মেসেজ করলেই সেই সব তথ্য পৌঁছে যাবে সঙ্গীর কাছে। সম্প্রতি ‘টিকটকে’ সঙ্গীর পরকীয়া হাতেনাতে ধরে ফেলার এক দারুণ উপায় ফাঁস হয়ে যাওয়ার পরেই নেটমাধ্যম জুড়ে সেই নিয়ে বেশ চর্চা শুরু হয়েছে।

অ্যাবি পেইজ নামে এক তরুণী সমাজমাধ্যমে এসে একটি ভিডিয়ো ভাগ করে নিয়েছেন সেখানে তিনি বলেন, ‘‘আপনার সঙ্গী সব সময় ফোন লুকিয়ে রাখেন? তিনি কি ঘরের ওয়াইফাই ব্যবহার করেই সারা ক্ষণ ফোনে মেসেজ করেন? তা হলে ভাবার কোনও কারণ নেই! সঙ্গীর কীর্তি ধরা পড়বে সহজেই।’’ মহিলার এই পোস্ট শেয়ার হতেই অনেকেই জানতে চেয়েছেন, ঠিক কোন উপায় এমনটা সম্ভব? আর একটি পোস্টে মহিলা জানিয়েছেন এক্সইনফিনিটি ওয়াইফাই সার্ভিস ব্যবহার করে সঙ্গী আদৌ পরকীয়ায় জড়িয়েছেন কি না, তা জানতে পারবেন।

এক্সইনফিনিটি ওয়াইফাই সার্ভিস অ্যাপে ‘ম্যানেজ পিপল’ বলে বলে একটি বৈশিষ্ট্য রয়েছে। এর সাহায্যে ওই ওয়াইফাইয়ের অধীনে থাকা বিভিন্ন ডিভাইসের উপর নজর রাখা সম্ভব। কোন ব্যবহারকারী কত ক্ষণ ওয়াইফাই ব্যবহার করেছেন তার গোটা সপ্তাহের হিসাব ধরা পড়বে ‘ম্যানেজ পিপল’-এর সাহায্যে। শুধু তা-ই নয়, ব্যবহারকারী কোন অ্যাপটি বেশি ব্যবহার করেছেন তা-ও জানতে পারা যাবে। অর্থাৎ রাত জেগে আপনার সঙ্গী হোয়াট্‌সঅ্যাপে কারও সঙ্গে কথা বলছেন কি না, তা সহজেই জানা যাবে এই সার্ভিসের সাহায্যে।

এই পোস্টের নীচে এক্সইনফিনিটি ওয়াইফাই সার্ভিস অ্যাপের এক কর্মী বলেন, ‘‘কারও মোবাইলে তিনি কী করছেন তা জানা যাবে একমাত্র তাঁর ব্রাউজ়িং হিস্ট্রি দেখলে, এ ছাড়া আর কোনও উপায় নেই। অ্যাপ সেটিংসে বদল এনে নিজেদের নিরাপত্তা নিশ্চিত করতেই পারেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE