Advertisement
০১ মে ২০২৪
Viral News

চড়ের টানেই রেস্তরাঁমুখী গ্রাহকেরা! খাবার নয়, থাপ্পড় খেতে জমে ভিড়, কোথায় খুলল এমন রেস্তরাঁ?

জাপানের নাগোয়ার একটি রেস্তরাঁ ক্রমেই নজর কেড়েছে গ্রাহকদের। না, তাদের খাবারের স্বাদের জন্য নয়, বরং খাবার পরিবেশনের কায়দার জন্য। কোন অভিনব কায়দার জন্য নজরে এসেছে বিশেষ রেস্তরাঁটি?

In this Japanese restaurant, people pay not for food, but to get slapped.

খাবার নয়, চড় খেতে রেস্তরাঁয় ভিড় করেন গ্রাহকেরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১৮:৩০
Share: Save:

এখন রেস্তরাঁর মান কেবল সেখানকার খাবারের স্বাদ দেখেই বিচার করা হয় না। রেস্তরাঁর পরিবেশ, সাজগোজ, খাবারে নতুনত্বের ছোঁয়া আছে কি না— সেই সবটা দিয়েই সেখানকার গুণগত মান বিচার হয়। গ্রাহক টানতে এক একটি রেস্তরাঁ অভিনব সব ভাবনা নিয়ে আসে। কোনও কোনও রেস্তরাঁ বিভিন্ন রকম লোভনীয় অফার দেয়, কেউ আবার গ্রাহক টানতে বিশেষ ছাড়ের ঘোষণা করে। সম্প্রতি জাপানের নাগোয়ার একটি রেস্তরাঁ ক্রমেই নজর কেড়েছে গ্রাহকদের। না, তাদের খাবারের স্বাদের জন্য নয়, বরং সেখানকার খাবার পরিবেশনের কায়দার জন্য। শচিহোকো-ইয়া ইজাকায়া রেস্তরাঁয় গিয়ে আপনি যখনই কোনও স্ন্যাকস অর্ডার করবেন, তখন এক সুন্দরী মহিলা হাতে করে সেই স্ন্যাকস নিয়ে আসবেন আপনার কাছে। খাবার টেবিলে পরিবেশন করেই সেই মহিলা সপাটে আপনাকে চড় মারবেন। একটা-দুটো নয়, সশব্দে পাঁচ-ছ’টা চড় খেতে হবে আপনাকে।

রেস্তরাঁর তরফে সংবাদমাধ্যমকে বলা হয়েছে, তাঁদের এই উদ্যোগ দেখে গ্রাহকেরা রেগে যান না, বরং বেশ উৎসাহী হন। তবে সব গ্রাহকে চড় মারা হয় না, যাঁরা ইচ্ছুক কেবল তাঁদেরই চড় মারা হয়। মাত্র ৩০০ ইয়েন (ভারতীয় মুদ্রায় প্রায় ১৬৯ টাকা) খরচ করলেই আপনি সুন্দরী মহিলার কোমল হাতে সপাটে চড় খেতে পারেন। নির্দিষ্ট কোনও কর্মী আপনার পছন্দের তালিকায় থাকলে আপনাকে খরচ করতে হবে ভারতীয় মুদ্রায় প্রায় ২৮০ টাকা। রেস্তরাঁর তরফে জানানো হয়েছে, গ্রাহকরা সুন্দরী মহিলাদের এই আচরণে বিরক্ত হন না। বরং অনেক গ্রাহকই তাদের জানিয়েছেন, মহিলাদের হাতে সপাটে চড় খেয়ে তাঁদের ক্লান্তি দূর হয়। তার পর সেই মহিলাকর্মীদের ধন্যবাদও জানান অনেক গ্রাহক।

তবে সমাজমাধ্যমে এই ভিডিয়ো ভাইরাল হওয়ার পরেই অনেকেই রেস্তরাঁটির বিরুদ্ধে কটাক্ষ শুরু করেছেন। তাই আদৌ এর পর রেস্তারাঁয় এই পরিষেবা দেওয়া হবে কি না, সেই নিয়ে রেস্তরাঁ কর্তৃপক্ষ চিন্তাভাবনা শুরু করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Restaurant Viral News Japan Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE