Advertisement
০৫ মে ২০২৪
Instagram

হোয়াট্‌সঅ্যাপের একটি বৈশিষ্ট্য এ বার থাকবে ইনস্টাগ্রামেও, কী বিশেষ সুবিধা পাবেন গ্রাহকেরা?

ইনস্টাগ্রামকে কী ভাবে আরও বেশি আকর্ষণীয় করে গ্রাহকদের কাছে নিয়ে আসা যায়, সেই চেষ্টাতেই রয়েছে মেটা। আপাতত মেটা কর্তৃপক্ষ মনোযোগ দিয়েছেন, ডিরেক্ট মেসেজ বা ডিএম ফিচারকে কী ভাবে আরও উন্নত করা যায়।

নতুন কি ফিচার আসছে ইনস্টাগ্রামে?

নতুন কি ফিচার আসছে ইনস্টাগ্রামে? ছবি: শাটারস্টক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ২০:১৩
Share: Save:

তরুণ-তরুণীদের মধ্যে ইনস্টাগ্রামের জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। ইনস্টাগ্রামকে কী ভাবে আরও বেশি আকর্ষণীয় করে গ্রাহকদের কাছে নিয়ে আসা যায় সেই চেষ্টাতেই রয়েছে মেটা। আপাতত মেটা কর্তৃপক্ষ মনোযোগ দিয়েছে ডিরেক্ট মেসেজ বা ডিএম ফিচারকে কী ভাবে আরও উন্নত করা যায়। ইনস্টাগ্রামে নতুন ফিচার আসতে চলেছে, যার সাহায্যে আপনি কারও মেসেজ পড়লেও তিনি জানতে পারবেন না।

হোয়াট্‌সঅ্যাপে এমন সুবিধা আগেই পেতেন গ্রাহক, এ বার একই সুবিধা মিলবে ফোটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামেও। হোয়াট্‌সঅ্যাপে ‘রিড মেসেজ’ ফিচার অফ রাখার ব্যবস্থা বেশ কয়েক দিন ধরেই ছিল। এই ফিচার চালু করলে আপনাকে কেউ মেসেজ পাঠানোর পর, আপনি সেটা পড়ে ফেললেও নীল রঙের ডবল টিক হবে না।

নিজের ইনস্টাগ্রাম চ্যানেলে এ কথা জানিয়েছেন মেটা সিইও মার্ক জাকারবার্গ। আপাতত এই ফিচারের পরীক্ষা-নিরীক্ষা চলছে বলে জানা গিয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে নিশ্চয়ই তাড়াতাড়ি এই ফিচার চালু হবে সব ইনস্টাগ্রাম গ্রাহকদের জন্য।

গ্রাহকদের সুবিধায় ইনস্টাগ্রামে একটি নতুন ফিচারের রোলআউট শুরু হয়েছে। ইনস্টাগ্রাম রিলসে গানের সঙ্গে সঙ্গে এ বার গানের কথাও যোগ করা যাবে। ইনস্টাগ্রাম স্টোরিতে আগেই এই সুবিধা পেতেন গ্রাহকরা, এ বার পাবেন রিলসের ক্ষেত্রেও। ফেসবুকের স্টোরির ক্ষেত্রে এই ফিচার আগেই চালু হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Instagram WhatsApp
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE