Advertisement
০৪ মে ২০২৪
Fake

Body Builder: ছবিতে ফুলিয়ে-ফাঁপিয়ে দেখাতেন পেশি, কারসাজি ধরা পড়তেই গায়েব ‘ইরানের দৈত্য’

সাজাদ ঘরাবি নামের ইরানের এক ব্যক্তি দাবি করতেন, তাঁর ওজন ১৭৭ কিলোগ্রাম। একটি ভিডিয়ো সামনে আসতেই নস্যাৎ হয়ে গেল সেই দাবি।

পালোয়ানের কারচুপি!

পালোয়ানের কারচুপি! ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ১৮:১৬
Share: Save:

আসল নাম সাজাদ ঘরাবি। নিজের ডাকনাম দিয়েছিলেন ‘ইরানের হাল্ক’। বিশাল দেহ নিয়ে গর্বের শেষ ছিল না। দাবি করতেন, তাঁর ওজন ১৭৭ কিলোগ্রামেরও বেশি। কিন্তু যাবতীয় দাবি ধুলোয় মিশে যায় সাম্প্রতিক একটি ভিডিয়ো সামনে আসার পর। সেই ভিডিয়োতে দেখা যায়, নিজেকে ছবিতে যত বিশাল প্রতিপন্ন করার চেষ্টা করেন সাজাদ, আদৌ তত বিশালাকায় নন তিনি। তার পরেই ইনস্টাগ্রামে ধেয়ে আসে কটাক্ষের ঝড়। শেষ পর্যন্ত বিদ্রূপের ধাক্কায় নেটমাধ্যম থেকেই বিদায় নিলেন তিনি।

ইনস্টাগ্রামে সাজাদের ভক্তের সংখ্যা ছিল প্রায় ১০ লক্ষ। অ্যাকাউন্ট থেকে মাঝেমধ্যেই নিজের দৈত্যকার ছবি প্রকাশ করতেন তিনি। কিন্তু সম্প্রতি একটি বক্সিংয়ের ভিডিয়োতে দেখা যায় তাঁকে। কাজাখস্তানের এক বক্সারের বিরুদ্ধে লড়তে নেমেছিলেন। সেখানেই দেখা যায়, ছবির মতো বিশালবপু নন তিনি। বক্সিং ম্যাচে বিপক্ষের ঘুষিতে কয়েক মিনিটেই ধরাশায়ী হতেও দেখা গিয়েছে তাঁকে।

ভিডিয়ো সামনে আসার পরই সমালোচনা শুরু হয়। অনেকেই দাবি করেন, এত দিন তিনি যে ছবিগুলি প্রকাশ করেছেন, তার সবই ‘ফোটোশপ’ নামের সফটওয়্যার ব্যবহার করে তৈরি। সফটওয়্যারের গুণেই এত বিশাল মনে হত তাঁকে। কেউ আবার দাবি করেন, তাঁর ওজন কোনও মতেই ১১৩ কিলোগ্রামের বেশি হওয়া সম্ভব নয়। সমালোচনা শুরু হতেই ইনস্টাগ্রাম থেকে নিজের অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছেন সাজাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake Body Builder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE