Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Samsung SSD

কম্পিউটারের ‘এসএসডি’ নাকি কাপড় কাচার সাবান? ছবি দেখে ধন্দে তরুণ প্রজন্ম

দেখতে পুরো কাপড় কাচার সাবান। কিন্তু প্রস্তুতকারক সংস্থার নাম ‘স্যামসাং’।

‘স্যামসাং’-এর সাবান।

‘স্যামসাং’-এর সাবান। ছবি- ইনস্টাগ্রাম

শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ২০:৪১
Share: Save:

‘সলিড-স্টেট ড্রাইভ’ বা সংক্ষেপে ‘এসএসডি’ তথ্যপ্রযুক্তির জগতে গুরুত্বপূর্ণ একটি যন্ত্র। ‘ফ্লপি’, ‘সিডি’, ‘পেনড্রাইভ’, ‘হার্ড ডিস্ক’-এর চেয়ে অনেক গুণে উন্নত এসএসডি তরুণ প্রজন্মের কাছেও বেশ জনপ্রিয়। জরুরি ছবি, ভিডিয়োর মতো তথ্য ল্যাপটপে বা কম্পিউটারে জমিয়ে, তার ভার না বাড়িয়ে অনেকেই এই যন্ত্রটি ব্যবহার করেন।

তথ্যপ্রযুক্তি জগতে বেশ জনপ্রিয় সংস্থা ‘স্যামসাং’ এই যন্ত্রটির নতুন একটি মডেল বাজারে নিয়ে এসেছে। তা সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া মাত্রই নতুন প্রজন্মের কটাক্ষের শিকার হতে শুরু করেছে। তাদের মতে, নতুন এই যন্ত্রটির সঙ্গে কাপড় কাচার সাবানের মিল রয়েছে। নীল রঙের যন্ত্রটির গায়ে বাইরে থেকে এমন নকশা দেওয়া হয়েছে যে, এক ঝলক দেখলে তা সাবান বলেই মনে হয়।

এই ছবি দেখে সমাজমাধ্যম ব্যবহারকারীদের এক জনের মন্তব্য, “আমি ভাবলাম ওই সংস্থা বোধ হয় বাজারে কাপড় কাচার সাবান নিয়ে এল।” অন্য আর এক জনের বক্তব্য, “আমি তো অবাক! ফোন, বৈদ্যুতিন যন্ত্র ছেড়ে এ বার স্যামসাং সাবান তৈরি করছে?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Samsung Device
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE