Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Parsi Food

Parsi Food: একশো বছরের পুরনো পার্সি ধর্মশালা কি বন্ধই হল? রয়েছে পাল্টা দাবিও

বৃহস্পতিবার ‘ক্যালকাটা জোরস্ট্রিয়ান কম্যুনিটি রিলিজিয়াস ও চ্যারিটি ফান্ড’-এর প্রবীণ ট্রাস্টি নুমি মেহেতা জানান, হতাশ হওয়ার কারণ নেই।

‘মানেকজি রুস্তমজি পার্সি ধর্মশালা’ কি সত্যিই বন্ধ হচ্ছে?

‘মানেকজি রুস্তমজি পার্সি ধর্মশালা’ কি সত্যিই বন্ধ হচ্ছে? —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ২২:৩৯
Share: Save:

শতবর্ষ পেরোনো ‘মানেকজি রুস্তমজি পার্সি ধর্মশালা’ কি সত্যিই বন্ধ হচ্ছে? তৈরি হয়েছে ধোঁয়াশা। সম্প্রতি কলকাতার খাদ্যপ্রেমীদের মধ্যে ছড়িয়ে পড়ে হতাশা। জানা যায়, তাঁদের প্রিয় পার্সি খাবারের এই ঠিকানা চিরতরে ঝাঁপ বন্ধ করে দিচ্ছে। গুগলে গিয়ে সেই ধর্মশালার নাম লিখে খোঁজ করলেও দেখা যায়, তা ‘চিরতরে বন্ধ’।

এর পরেই সেই ধর্মশালার দায়িত্বে থাকা হানসোতিয়া দম্পতির খোঁজ করা হয়। ইন্টারনেটে সেই ধর্মশালার যোগাযোগ হিসাবে রয়েছে মেহের হানসোতিয়ার ফোন নম্বর। সেখানে ফোন করে পার্সি খাদ্যপ্রেমী বহু মানুষ জানতে পারেন যে, ধর্মশালাটি বন্ধ হয়ে যাচ্ছে। বুধবার আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হলে মেহের বলেন, ‘‘আপাতত বন্ধই থাকছে ধর্মশালা। পরে সুযোগ-সুবিধা হলে নিশ্চয়ই আবার খোলার চেষ্টা হবে।’’

ইন্টার্নেট অবশ্য এখনও দেখাচ্ছে ধর্শালা বন্ধ আছে!

ইন্টার্নেট অবশ্য এখনও দেখাচ্ছে ধর্শালা বন্ধ আছে!

তবে এ নিয়ে রয়েছে মতপার্থক্য। বৃহস্পতিবার ‘ক্যালকাটা জোরস্ট্রিয়ান কম্যুনিটি রিলিজিয়াস ও চ্যারিটি ফান্ড’-এর প্রবীণ ট্রাস্টি নুমি মেহেতা জানান, হতাশ হওয়ার কারণ নেই। ধর্মশালা বন্ধ হচ্ছে না। কেয়ারটেকার বদল হয়েছে মাত্র। নুমি বলেন, ‘‘ধর্মশালা বন্ধ হয়নি। সব আগের মতোই চলছে। আগে যাঁরা ধর্মশালা দেখভাল করতেন, তাঁরা এখন আর করছেন না। নতুন এক জন দায়িত্ব নিয়েছেন।’’ আগের মতো সব ধরনের পার্সি রান্নাও পাওয়া যাচ্ছে সেখানে বলেই দাবি।

ইন্টারনেট অবশ্য এখনও দেখাচ্ছে ধর্মশালা বন্ধ আছে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Parsi Food Historical Background Parsian
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE