Advertisement
১৭ জুলাই ২০২৪
Sania Mirza and Shoaib Malik

জীবনের নতুন ইনিংস শুরু করছেন প্রাক্তন? তাঁর বিয়ের খবর শুনে কী ভাবে সামলাবেন নিজেকে?

দীর্ঘ দিনের সম্পর্ক ভাঙলে নারী পুরুষ নির্বিশেষে সামলে ওঠা হয়ে ওঠে খুবই শক্ত। তার উপর প্রাক্তন যদি নতুন সম্পর্কে জড়িয়ে পড়ে সে কথা মেনে নেওয়া আরও কঠিন। কী ভাবে সামলানো যায় এমন পরিস্থিতি, রইল হদিস।

Is your ex getting married, here are different ways to deal with the situation.

প্রাক্তনের নতুন জীবনের খবর শুনে কোন ভুলটি করবেন না? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ১৪:৫২
Share: Save:

টেনিস তারকা সানিয়া মির্জার সঙ্গে বিচ্ছেদের জল্পনার মাঝেই পাকিস্তানি অভিনেত্রী সানা জাভেদের সঙ্গে বিয়ে সারলেন ক্রিকেটার শোয়েব মালিক। ২০১০ সালে বিয়ে হয়েছিল শোয়েব আর সানিয়ার। ২০১৮ সালে শোয়েবের সন্তানের মা হন সানিয়া। ২০২১ সাল থেকেই একাধিক পাক-অভিনেত্রীর সঙ্গে নাম জড়ায় শোয়েবের। ২০২২ সালে পাকিস্তানের সংবাদমাধ্যম সূত্রে খবর আসে শোয়েবের সঙ্গে এক ছাদের তলায় থাকছেন না সানিয়া। দুবাইয়ে আলাদা বাড়িতে ছেলেকে নিয়ে থাকছেন টেনিস তারকা।

শোয়েবের নতুন বিয়ের খবর যখন সামনে এল, তখন টিভির পর্দায় সানিয়াকে দেখা গেল, অস্ট্রেলিয়ান ওপেনে ধারাভাষ্য দিতে। সানিয়ার অনুরাগীদের চিন্তা, এ বার কী ভাবে নিজেকে সামলাবেন সানিয়া। ভালবাসা পাওয়া যেমন সহজ নয়, তেমনিই সহজ নয় সম্পর্কের ভাঙন। অথচ কিছু ক্ষেত্রে একসঙ্গে থেকে পরস্পরকে আহত করার তুলনায় ভিন্ন থাকাই শ্রেয়। কিন্তু দীর্ঘ দিনের সম্পর্ক ভাঙলে নারী-পুরুষ নির্বিশেষে সামলে ওঠা হয়ে ওঠে খুবই শক্ত। তার উপর প্রাক্তন যদি নতুন সম্পর্কে জড়িয়ে পড়েন, সে কথা মেনে নেওয়া আরও কঠিন। কী ভাবে সামলানো যায় এমন পরিস্থিতি, রইল হদিস।

১) এই সময়ে মনমেজাজ ঠিক না-ও থাকতে পারে। একাকিত্ব গ্রাস করতে পারে সহজেই। তাই এই সময়টা ভাল বন্ধুর সঙ্গে সময় কাটান। মনের কথা তাঁর সঙ্গে ভাগ করে নিন। নিজেকে ঘরবন্দি করে রাখবেন না যেন। পুরোনো স্মৃতি আঁকড়ে থাকবেন না। আপনার প্রাক্তন যেমন নিজের জীবন সাজিয়ে নিচ্ছেন, সেই চেষ্টা আপনিও করুন।

২) আপনার নিশ্চয়ই এমন কয়েক জন বন্ধু আছেন, যাঁরা আপনার প্রাক্তনেরও বন্ধু। এমন অনেক বন্ধুই থাকবেন, যাঁরা প্রাক্তনের খবরাখবর দিতে আপনার সঙ্গে যোগাযোগ করবেন এই সময়ে। চেষ্টা করুন সে সব কথার দ্বারা বেশি প্রভাবিত না হতে।

৩) প্রাক্তনকে অভিনন্দন জানানোর কথা ভাবছেন? এই কাজ না-ও করতে পারেন। এই সময়ে প্রাক্তনের থেকে যত দূরে থাকতে পারেন, ততই ভাল। অন্য যে কোনও কাজে মন দিন। মন ভাল থাকবে, এমন কাজ করুন। আপনি প্রাক্তনকে অভিনন্দন জানালে তাঁর মনে হতেই পারে আপনি এখনও তাঁর কথা ভাবছেন।

৪) সমাজমাধ্যমে প্রাক্তনের নতুন জীবনের নানা রকম পোস্ট দেখে আপনার মন খারাপ হতেই পারে। নিজেক সমাজমাধ্যম থেকে দূরেও রাখতে পারেন।

৫) এই সময়ে যদি অবসাদ গ্রাস করে, তা হলে আপনি বন্ধুবান্ধব কিংবা পরিবারের সঙ্গে বেশি করে সময় কাটান। সাত-দশ দিন কোথাও থেকে ঘুরে আসতে পারেন। প্রিয়জনের সঙ্গে সময় কাটালে আপনিও খুশি হবেন আর প্রাক্তনকে নিয়ে ভাবার অবকাশও থাকবে না আপনার কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sania Mirza Shoaib Malik Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE