Advertisement
০২ মার্চ ২০২৪
Bizarre

খুন করে মৃতদেহ অ্যাসিডে পুড়িয়ে ফেলতেন! এখন তাঁরই হাতের পিৎজ়ায় মুগ্ধ সকলে

বছর তেষট্টির এডগার্দো দক্ষিণ ইতালির কুখ্যাত মাফিয়া দলের সদস্য ছিলেন। তাকে বৃহস্পতিবার ফরাসি শহর সেন্ট এটিন থেকে গ্রেফতার করেছে পুলিশ।

ফাঁসির সাজা থেকে বাঁচতে রাঁধুনি।

ফাঁসির সাজা থেকে বাঁচতে রাঁধুনি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
চ্যামোনিক্স, ফ্রান্স শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১০:২০
Share: Save:

ইটালীয় মাফিয়া এডগার্দো গ্রেকো আইনের বিচারে দোষী সাব্যস্ত হয়েছিলেন ২০০৬ সালে। তবে থেকেই পুলিশের কাছে অধরা সেই হত্যকারী। অবশেষে খোঁজ মিলল তাঁর। পিৎজ়ার দোকানে রাঁধুনি সেজে ঘাপটি মেরে বসেছিলেন শেষ তিন বছর ধরে। ১৭ বছর নানা ছদ্মবেশে পুলিশের চোখে ফাঁকি দিয়ে অবশেষে জেলবন্দি এডগার্দো।

বছর তেষট্টির এডগার্দো দক্ষিণ ইটালির কুখ্যাত মাফিয়া দলের সদস্য ছিলেন। তাঁকে বৃহস্পতিবার ফরাসি শহর সেন্ট এটিন থেকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, পিৎজ়ার রেস্তরাঁয় রাঁধুনি হিসাবে কর্মরত ছিল এডগার্দো।

একাধিক হত্যার জন্য দোষী সাব্যস্ত হয়ে এডগার্দোকে ফাঁসির সাজা দেয় ইটালির আদালত। পুলিশ জানায়, হত্যার পর প্রমাণ লোপাট করার জন্য সে দেহগুলিকে অ্যাসিডে পুড়িয়ে ফেলত। তাঁর এই কাজের সঙ্গী ছিলেন তাঁর এক দাদাও। পুলিশ জানিয়েছে এডগার্দো পাওলো দিমিত্রি নামে শহরের বিভিন্ন রেস্তরাঁয় কর্মী হিসাবে কাজ করেছেন। ২০২১ সালে নিজেই একটি পিৎজ়ার রেস্তরাঁ খোলেন। ইটালিতে পাওলোর রেস্তরাঁর বেশ চর্চাও শুরু হয়েছিল। সংবাদপত্রেও সেই রেস্তরাঁর সুনাম করে প্রতিবেদনও বার হয়। হয়তো পেশা বদলে তিনি সত্যিই মাফিয়া থেকে পিৎজ়া তৈরির রাঁধুনি হয়ে গিয়েছিলেন। সম্প্রতি শাহরুখ খানও জানিয়েছেন, অতিমারিতে তিনি পেশাবদলের কথা ভেবেই পিৎজ়া বানানো শিখেছিলেন। ভেবেছিলেন তাঁর প্রযোজনা সংস্থা ‘রেড চিলিজ় এনটারটেনমেন্ট’ ছেড়ে ‘রেড চিলিজ় ইটারি’ শুরু করবেন।

এডগার্দোকে ধরতে ১৯৫ জন পুলিশের দল তৈরি করা হয়। দীর্ঘ প্রচেষ্টার পর অবশেষে সাফল্য পেয়েছে সেখানকার পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE