Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Relationship Advice

পছন্দের নারী কি ভাল লাগার ইঙ্গিত দিচ্ছেন? প্রেম দিবসের আগেই মন জয় করবেন কী করে?

ধরুন কাউকে আপনার মনে ধরেছে, তবে সেই মহিলা আপনার সঙ্গে ততটাও কথা বলেন না। কী করে তাঁর মন জয় করবেন ভেবেই নাজেহাল?

Symbolic image of love

স্মার্টফোনের যুগেও হাতে হাত ধরে প্রেম নিবেদনের প্রয়োজনীয়তাকে উপেক্ষা করা যায় না। ছবি: শাটারস্টক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩০
Share: Save:

প্রেমিক-প্রেমিকাদের ডেট এখন মুঠোফোনে বন্দি। বার্তা পাঠানো, ছবি পাঠানো, দীর্ঘ সময়ে ফোনে কথা বলা এবং মাঝেমাঝে ভিডিয়ো কল— এটাই নতুন প্রজন্মের কাছে প্রেম প্রকাশের নয়া মাধ্যম। তবে স্মার্টফোনের যুগেও হাতে হাত ধরে প্রেম নিবেদনের প্রয়োজনীয়তাকে উপেক্ষা করা যায় না। সামনাসামনি কোনও মানুষকে না দেখলে, তাঁর সঙ্গে না মিশলে, তাঁকে পরখ করা যায় না। ধরুন কাউকে আপনার মনে ধরেছে, তবে সেই মহিলা আপনার সঙ্গে ততটাও কথা বলেন না। কী করে তাঁর মন জয় করবেন ভেবেই নাজেহাল? রইল এমন কিছু পন্থা, যা মেনে চললেই আপনি পছন্দের মানুষের মনে জায়গা করে নিতে পারবেন।

১) স্বাভাবিক কথোপকথনের মাঝে প্রশংসা শুনতে সকলেই ভালবাসেন। ধরুন কখনও তাঁর সঙ্গে কথাবার্তা বলছেন, এমন সময়ে তাঁর কোনও কাজের প্রশংসা করে দিলেন কিংবা তাঁর ব্যবহারের প্রশংসা করে বসলেন। মন চাইলে তাঁর রূপের প্রশংসাও করতে পারেন। আপনার এই আচরণ ভাল লাগবে পছন্দের মানুষটির।

২) যিনি মনে ধরেছেন, সেই মানুষটির সম্পর্কে জানতে আগ্রহ দেখান। তিনি কী ভালভাসেন, কী অপছন্দ করেন সবটা জানার চেষ্টা করুন। তাঁকে বুঝতে দিন আপনি তাঁকে নিয়ে ভাবনাচিন্তা করছেন।

Symbolic image of love

হাস্যরসের মাধ্যমেও আপনি প্রিয় মানুষের মন জয় করতে পারেন।

৩) পছন্দের মানুষটি যে কাজটি করছেন, চেষ্টা করুন তাঁকে সেই কাজে সঙ্গ দেওয়ার। আপনার এবং তাঁর পছন্দের ক্ষেত্রটি এক হলে তিনিও আপনার বিষয় জানতে আগ্রহী হবেন।

৪) হাস্যরসের মাধ্যমেও আপনি প্রিয় মানুষের মন জয় করতে পারেন। ইদানীং কর্মব্যস্ত জীবনে কাজের চাপে মন খুলে হাসতেও ভুলে গিয়েছি আমরা। তাই কারও সঙ্গে সময় কাটালে যদি মন ভাল হয়, সেই মানুষটি সহজেই অন্য মানুষটির মনে জায়গা করে নেন।

৫) প্রিয় মানুষটির সঙ্গে যখন সময় কাটাচ্ছেন, চেষ্টা করুন তার মন ভাল রাখার। এমন কোনও কাজ করবেন না, যাতে তাঁর মনে কষ্ট হয়। আপনার সঙ্গে সময় কাটালেই তাঁর দিনটি ভাল কাটছে, এই অনুভূতিটি তাঁর মনে তৈরি করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Advice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE