Advertisement
১৬ জুন ২০২৪
TATA

মাস্কের ছাঁটাই করা কর্মীদের চাকরি দিতে উদ্যোগী টাটার সংস্থা, ভারতেও আছে চাকরির সুযোগ

মেটা এবং টুইটারের মতো প্রযুক্তি সংস্থাগুলি থেকে ছাঁটাই হওয়া কর্মীদের চাকরি দিতে উদ্যোগী জাগুয়ার ল্যান্ড রোভার (জেএলআর)। কারা কারা আবেদন করতে পারবেন?

জেএলআর সংস্থায় সবচেয়ে বেশি শেয়ার রয়েছে ভারতের টাটা মোটরসের।

জেএলআর সংস্থায় সবচেয়ে বেশি শেয়ার রয়েছে ভারতের টাটা মোটরসের। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৪:৩৯
Share: Save:

মেটা ও টুইটার থেকে চাকরি হারানো কর্মীদের সুযোগ দিতে চায় গাড়ি তৈরির সংস্থা জাগুয়ার ল্যান্ড রোভার (জেএলআর)। তাদের নয়া ঘোষণা অনুযায়ী, মেটা এবং টুইটারের মতো প্রযুক্তি সংস্থাগুলি থেকে ছাঁটাই হওয়া কর্মীরা ওই সংস্থায় ডিজিটাল এবং ইঞ্জিনিয়ারিং ক্ষেত্রের শূন্যপদগুলির জন্য আবেদন করতে পারেন।

জেএলআর-এর পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, ‘‘বিশ্ব জুড়ে টেক সংস্থাগুলি থেকে গণছাঁটাইয়ের খবর প্রকাশ্যে আসার পর জেএলআর একটি নয়া পোর্টাল চালু করেছে। ছাঁটাই হওয়া কর্মীরা এই পোর্টালে চাররির আবেদন করতে পারেন। অনলাইন ও অফলাইনে দুই প্রক্রিয়ায় কাজেরই সুযোগ থাকবে।’’

জেএলআর সংস্থায় সবচেয়ে বেশি শেয়ার রয়েছে ভারতের টাটা মোটরসের। বিশ্ব জুড়ে মোট ৮০০টি পদের জন্য কর্মী নিয়োগ চলছে। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, অটোনোমাস ড্রাইভিং, ক্লাউড সফ্টওয়্যার, ডেটা সায়েন্স, ইলেকট্রিফিকেশন, মেশিন লার্নিংয়ের মতো বিভিন্ন ক্ষেত্রে কর্মীরা আবেদন জানাতে পারবে। সংস্থার ব্রিটেন, আয়ারল্যান্ড, চিন, আমেরিকা, হাঙ্গেরি এবং ভারতের অফিসে নিয়োগ চলবে।

জেএলআর চিফ ইনফরমেশন অফিসার অ্যান্টনি ব্যাটল এই উদ্যোগকে একটি গুরুত্বপূর্ণ পরবর্তী পদক্ষেপ হিসাবে বর্ণনা করেছেন। তিনি বলেছেন, “আমাদের ডিজিটাল রূপান্তর পথ ভাল ভাবে চলছে। তবে এই যাত্রায় আরও উন্নতি করতে হলে আরও দক্ষ কর্মী প্রয়োজন। ডিজিটাল জ্ঞানম্পন্ন প্রতিভাবান ব্যক্তিদের সুযোগ দিতে পেরে আমরাও উপকৃত হব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TATA Tweeter Meta Layoffs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE