Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Ambani Wedding

জামনগরে এখন আন্তর্জাতিক বিমানবন্দর, তবে মোটে ১০ দিনের জন্য! সৌজন্যে অনন্ত অম্বানী

১০ দিনের জন্য জামনগর বিমানবন্দরকে আন্তর্জাতিক তকমা দিল ভারতীয় বায়ুসেনা। ২৫ ফেব্রুয়ারি থেকে থেকে ৫ মার্চ তারিখ পর্যন্ত আর্ন্তজাতিক বিমানও অবতরণ করবে জামনগর বিমানবন্দরে।

Jamnagar airport gets international status for Anant Ambani’s pre-wedding ceremony

অনন্ত-রাধিকার প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানে জামনগর জুড়ে সাজো সাজো রব। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১৮:২২
Share: Save:

জামনগর জুড়ে সাজো সাজো রব। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে রিলায়্যান্সের কর্ণধার মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানী এবং তাঁর বাগ্‌দত্তা রাধিকা মার্চেন্টের প্রাক-বিবাহ সমারহ। দেশ বিদেশ থেকে আসতে শুরু করেছেন অতিথিরা। তাঁদের স্বাগত জানাতে ফুল-মালায় সাজানো হয়েছে জামনগর বিমানবন্দর। শুধু তা-ই নয়, এই অনুষ্ঠান উপলক্ষে ১০ দিনের জন্য আন্তর্জাতিক বিমানবন্দর করে দেওয়া হল জামনগর বিমানবন্দরকে।

১০ দিনের জন্য জামনগর বিমানবন্দরকে আন্তর্জাতিক তকমা দিল ভারতীয় বায়ুসেনা। ২৫ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ তারিখ পর্যন্ত আর্ন্তজাতিক বিমানও অবতরণ করবে জামনগর বিমানবন্দরে। অনন্ত-রাধিকার প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানে হাজির হয়েছেন মাইক্রোসফ্‌ট কর্তা বিল গেটস, মেটার সিইও মার্ক জ়াকারবার্গ, ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্পের মতো ভিভিআইপি অতিথিরা। তাঁদের যেন কোনও রকম অসুবিধা নয়, সেই জন্যই কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য মন্ত্রক, অর্থ মন্ত্রক এবং স্বরাষ্ট্র মন্ত্রকের উদ্যোগে জামনগর বিমানবন্দরে আলাদা সুল্ক দফতর, অভিবাসন দফতর এবং কোয়ারেন্টাইন বিভাগের ব্যবস্থা করা হয়েছে। এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (এএআই) ভিভিআইপি যাত্রীদের জন্য একটি যাত্রী টার্মিনাল বিল্ডিং তৈরি করেছে।

Jamnagar airport gets international status for Anant Ambani’s pre-wedding ceremony

জামনগর বিমানবন্দরের ভোলবদল। ছবি: সংগৃহীত।

ভিভিআইপি অতিথিদের যেন কোনও প্রকার সমস্যা না হয় তার জন্য বিমানবন্দরটির জনবলও বাড়ানো হয়েছে। হাউসকিপিং কর্মীসংখ্যা ১৬ জন থেকে বাড়িয়ে ৩৫ জন করা হয়েছে, নিরাপত্তা কর্মীদের সংখ্যা ৩৫ জন থেকে বাড়িয়ে ৭০ জন করা হয়েছে, গ্রাউন্ড হ্যান্ডলিং সংস্থাগুলি তাদের কর্মীসংখ্যা ৬৫ জন থেকে বাড়িয়ে ১২৫ জন করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE