Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bizarre

১২ লক্ষ টাকা খরচ করে ‘কুকুর’ হয়ে‌ছেন, তবু স্বপ্ন অধরা যুবকের! কিসের আক্ষেপ করছেন তিনি?

টাকো নামে জাপানের এক যুবকের নাকি মানবজীবনের প্রতি কোনও মোহ নেই। ছেলেবেলা থেকেই তাঁর কুকুরের প্রতি আলাদা আকর্ষণ ছিল। তাই কুকুর হয়েছেন শখ করে। তবে এখন কেন আক্ষেপ করছেন?

Japanese Man who spent Rs12 lakh to transform into dog fails agility test.

কুকুর হয়েও কেন আফসোস করছেন তিনি? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১৮:৫০
Share: Save:

কেউ কেউ শখ মেটাতে সারা শরীরকে ক্যানভাস বানিয়ে ফেলে ট্যাটু দিয়ে ভরিয়ে দেন। অনেকে আবার নিজেকে সুন্দর দেখানোর জন্য অস্ত্রোপচার করিয়ে সম্পূর্ণ ভোল বদলে ফেলেন। কিন্তু এই সব কিছুকে ছাপিয়ে গিয়েছে জাপানের এক যুবকের শখ। শখপূরণ করতে কুকুর হয়েছেন তিনি। বছরখানেক আগেই যুবকের এই কীর্তি ভাইরাল হয়েছিল সমাজমাধ্যমে। তবে সম্প্রতি যুবক জানিয়েছেন, এখনও তিনি পুরোপুরি কুকুর হতে পারেননি।

টাকো নামে জাপানের সেই যুবকের নাকি মানবজীবনের প্রতি কোনও মোহ নেই। ছেলেবেলা থেকেই তাঁর কুকুরের প্রতি আলাদা আকর্ষণ ছিল। তাই কুকুরের বেশেই জীবনধারণ করতে চেয়েছিলেন তিনি। সেই শখপূরণের পিছনে ছুটতে ছুটতে অবশেষে লক্ষ্যভেদ করলেন তিনি। রূপ বদলে টাকো হলেন রাফ কুলার কুকুর।

কুকুররূপী যুবক সমাজমাধ্যমে আক্ষেপ প্রকাশ করেছেন। কয়েকটি ছবি ভাগ করে নিয়ে তিনি লিখেছেন, ‘‘কুকুর হয়ে গিয়ে প্রথমেই আপনি তাদের মতো লাফ দিতে চাইবেন, তাই না?’’ যুবক তাঁর কুকুর হওয়ার পরবর্তী জীবনের নানা মুহূর্ত সমাজমাধ্যমে তাঁর অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন। কুকুরের পোশাকে তিনি রাস্তায় বেরিয়ে প্রথমে যাচাই করতেন বাকি লোকজনেরা তাঁকে চিনতে পারছেন কি না। সেই পরীক্ষায় অবশ্য সফল হয়েছেন তিনি। তবে কুকুরের মতো লাফ দিতে গিয়ে তাঁকে বিপাকে পড়তে হয়েছে। একাধিক বার চেষ্টা করেও লাফ দিতে পারেননি তিনি। ১২ লক্ষ খরচ করে এখন আফসোস করছেন তিনি।

টাকো কোনও রকম অস্ত্রোপচার করে নিজের রূপ পরিবর্তন করেননি। বরং এর জন্য তিনি একটি পোশাক সংস্থার সঙ্গে যোগাযোগ করেন। তাঁদের দিয়ে হুবহু কুকুরের মতো একটি পোশাক বানান। পোশাকটি বানাতে খরচ হয় ২ মিলিয়ান ইয়েন (ভারতীয় মুদ্রায়, প্রায় ১১ লক্ষ ৬১ হাজার টাকা)। পোশাকটি বানাতে সময় লাগে ৪০ দিন। টাকোর শর্ত ছিল, পোশাকটি এমন হতে হবে, যাতে খুব ভাল করে দেখলেও কেউ যেন টাকোর পরিচয় ধরতে না পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Japan Bizarre Dog
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE