Advertisement
০২ মে ২০২৪
Crying Partner

টাকা দিলে কাঁদার জন্যেও পাওয়া যাবে সঙ্গী, সুদর্শন পুরুষেরা যত্নে মুছিয়ে দেবেন চোখের জল

কান্নার সময়ে সামনে কেউ থাকলে অনেকটা হালকা লাগে? টাকা দিলেই জাপানে পাওয়া যাচ্ছে কান্না-সঙ্গী।

Symbolic image.

কান্না-সঙ্গী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২৩ ১৯:২৮
Share: Save:

নিঃসঙ্গতা হোক কিংবা অন্য কোনও কষ্ট— ভাগ করে নিলে যন্ত্রণা কমে। কষ্ট ভাগ করে নেওয়ার সুযোগ কিন্তু রয়েছে জাপানে। এ দেশে কান্নার সময়ে চাইলে পাশে থাকবেন সুদর্শন পুরুষ। তাঁর চোখ থেকেও গড়াবে জল। কান্নার এমন সঙ্গী পেলে আর কী চাই! তবে হ্যাঁ, কান্নার সঙ্গী পেতে খরচ পকেট থেকে খসবেও বেশ খানিকটা টাকা। ভারতীয় মুদ্রায় প্রায় ১০-১৫ হাজার টাকা।

হিন্দি ছবি ‘রুদালি’র কথা অনেকেরই মনে আছে। সেখানে নিজের কান্না অন্য কাউকে দিয়ে কাঁদিয়ে নিতে লোক ভাড়া করার গল্প ছিল। তবে রঙিন পর্দায় কত কিছুই না হয়। বাস্তবেও যে এমন হতে পারে, তা কে জানত!

গোটা বিষয়টি জাপানি উদ্যোগপতি হিরোকি তেরাইয়ের মস্তিষ্কপ্রসূত। মেয়েরা কাঁদলে ঝকঝকে চেহারার সুপুরুষ পৌঁছে যাবে তাঁদের কাছে। সুদর্শন পুরুষেরা সান্ত্বনা দেবেন, যত্ন করে চোখের জল মোছাবেন, আবার নিজেও খানিক ক্ষণ কাঁদবেন। জাপানি পরিভাষায় এই পদ্ধতির নাম ‘রুই-কাৎসু’। কাঁদতে চাইলে অনলাইনে বুক করতে হবে নিজের নাম ও কাঁদার সময় জানিয়ে। সেই ঠিকানায় পৌঁছে যাবেন সুদর্শন যুবক।

কিন্তু এমন ভাবনা কেন ভাবলেন তেরাই? তিনি জানান, এই ভাবনা প্রথম মাথায় আসে জাপানি দম্পতিদের বিবাহবিচ্ছেদের পদ্ধতির কথা ভেবে। নানা কাজে ব্যস্ত থাকায় পুরুষদের বদলে মহিলারাই বিচ্ছেদের আবেদন করেন। সংসার ভেঙে যাওয়ার কষ্ট পীড়া দেয় উভয়কেই। পুরুষরা নানা কাজে ব্যস্ত থাকায় কষ্ট মানিয়ে নিলেও মহিলারা পারেন না। সে ক্ষেত্রে মহিলারাই বেশি ভেঙে পড়েন। কিন্তু এমন কষ্টের সময়ে সঙ্গীও পান না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partner Cry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE