Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rare Incident

সঙ্গ ছাড়া যাবে না! পাহাড়ের কোলে কনকনে ঠান্ডায় ১০ সপ্তাহ প্রভুর মৃতদেহ আগলে বসে রইল পোষ্য

প্রভু মারা গিয়েছেন। কিন্তু তাঁকে ছেড়ে যাওয়া চলবে না। প্রভুর মৃতদেহের পাশে ১০ দিন ঠায় বসে রইল পোষ্য কুকুর।

Dog staying with deceased owner for ten weeks.

মৃত্যুর পরেও প্রভুর সঙ্গ ছাড়ল না পোষ্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২৩ ১৭:৪০
Share: Save:

কথায় আছে, সকলে সঙ্গ ছেড়ে দিলেও পোষ্য কুকুর কিন্তু আজীবন পাশে থাকবে। সাম্প্রতিক একটি ঘটনায় তা প্রমাণিত হল আরও এক বার। পাহাড়ের উপরে ১০ সপ্তাহ ধরে প্রভুর মৃতদেহ আগলে বসে রইল পোষ্য। এই ঘটনা মন ছুঁয়ে গিয়েছে অনেকেরই।

মাস দুয়েক আগেই পোষ্য কুকুর রাসেলকে নিয়ে কলোরাডোর সান জুয়ান পাহাড়ে ট্রেকিংয়ে গিয়েছিলেন ৭১ বছর বয়সি রিচ ম্যুরে। কিন্তু দু’সপ্তাহ পেরিয়ে যাওয়ার পরেও বাড়ি ফিরে না আসায় খোঁজ শুরু করেন পরিজনেরা। খবর দেওয়া হয় পুলিশে। উদ্ধারকার্যের জন্য টিমও গঠন করা হয়। উদ্ধারকারীরাই পাহাড়ের খাঁজের উপর থেকে এবং ম্যুরের মৃতদেহ এবং রাসেলকে উদ্ধার করেন।

পাহাড়ের নীচে যেখানটায় ম্যুরের গাড়িটি দাঁড় করানো ছিল, সেই পথ ধরে গিয়ে কিছু দূর ওঠার পর মানুষ এবং কুকুরের পায়ের ছাপ দেখতে পান তাঁরা। পায়ের ছাপের সূত্র ধরেই আরও খানিকটা উপরে উঠতেই রাসেল এবং ম্যুরের দেখা পান। ম্যুরের মৃতদেহে বরফ জমে গিয়েছিল। রাসেল তাঁর পাশে বসেই কীটপতঙ্গ ধরে খাওয়ার চেষ্টা করছিল।

উদ্ধারকারী দলে ছিলেন জ্যাক। তিনি জানান, রাসেলকে দেখে মনে হচ্ছিল সে প্রচণ্ড ভয় পেয়ে আছে। এবং সেটাই স্বাভাবিক। এমন কনকনে ঠান্ডায় অনাহারে থাকলে মানুষই মারা যেত। সেখানে রাসেল ম্যুরের মৃতদেহ ছেড়ে এক কোথাও যায়নি। প্রভুকে ঠিক কতটা ভালবাসলে এক অবলা জীব এমন করতে পারে, প্রভুভক্তির উদাহরণ থাকবে এই ঘটনা।

এই মুহূর্তে রাসেল ট্রমার মধ্যে আছে। ম্যুরকে আর ফেরানো যাবে না। কিন্তু রাসেলকে সুস্থ করে তোলা জরুরি। রাসেলকে ভর্তি করানো হয়েছে পশু হাসপাতালে। আপাতত সেখানেই তার চিকিৎসা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rare Rare Incident Dog New York
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE