Advertisement
০২ মে ২০২৪
Weight Loss Smoothie Recipe

৮ রকম জিনিস দিয়ে তৈরি হয় ক্যাটরিনার সকালের খাবার, ছিপছিপে থাকতে ঘরেই বানান সেই স্মুদি

এক সাক্ষাৎকারে অভিনেত্রী ক্যাটরিনা কইফ নিজেই ওজন ঝরাতে সাহায্য করা সেই স্মুদির রেসিপি ভাগ করে নিয়েছিলেন সকলের সঙ্গে। সামনেই পুজো, ওজন নিয়ন্ত্রণে রাখতে প্রাতরাশে খেতে পারেন ক্যাটরিনার প্রিয় স্মুদিটি। রইল রেসিপি।

Katrina Kaif.

ক্যাটরিনার ফিটনেস ও রূপচর্চার রুটিন জানতে চাওয়া অনুরাগীর সংখ্যা কম নয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১৪:১৬
Share: Save:

বলিপাড়ার ফিট নায়িকার তালিকায় প্রথম দিকেই রয়েছে ক্যাটরিনা কইফের নাম। ২০২৩ সালে এখনও বড় পর্দায় দেখা যায়নি অভিনেত্রীকে। তবে ১০ নভেম্বর মুক্তি পাচ্ছে সলমন খান ও ক্যাটরিনা কইফের ‘টাইগার ৩’। ইতিমধ্যেই সেই ছবিতে ক্যাটরিনাকে কেমন রূপে দেখা যাবে তার ঝলক ভাগ করে নিয়েছেন সলমন। ছবিতে ক্যাটরিনার লুক মনে ধরেছে অনুরাগীদেন। বন্দুক হাতে দড়ি ধরে ঝুলছেন তিনি। তার ফিটনেস যেন নজরকাড়া। নায়িকার জৌলুস আর ঔজ্জ্বল্য যেন বাঁধ ভেঙেছে।

ক্যাটরিনার ফিটনেস ও রূপচর্চার রুটিন জানতে চাওয়া অনুরাগীর সংখ্যা কম নয়। অনেকেই জানতে চান, তাঁদের প্রিয় নায়িকা কী ভাবে নিজেকে এতটা ফিট রেখেছেন। ক্যাটরিনা অত্যন্ত স্বাস্থ্যসচেতন। খাওয়াদাওয়ার ব্যাপারে ভরসা রাখেন বাড়ির খাবারেই। সেই সঙ্গে মন দিয়ে শরীরচর্চাও করেন। শুটিংয়ের চাপ থাকলেও শরীরচর্চার সঙ্গে কোনও রকম আপস করেন না অভিনেত্রী। ওজন নিয়ন্ত্রণে রাখার জন্য প্রাতরাশে বিশেষ স্মুদি খান ক্যাটরিনা। এক সাক্ষাৎকারে অভিনেত্রী নিজেই ওজন ঝরাতে সাহায্য করা সেই স্মুদির রেসিপি ভাগ করে নিয়েছিলেন সকলের সঙ্গে। পুজো এসে গিয়েছে, ওজন নিয়ন্ত্রণে রাখতে প্রাতরাশে খেতে পারেন ক্যাটরিনার প্রিয় স্মুদিটি। রইল রেসিপি।

Image of Smoothie.

কোন স্মুদি খেলে ঝরবে ওজন? ছবি: সংগৃহীত।

উপকরণ:

অ্যাভোকাডো: ১টি

কলা: ১টি

পালং শাক: ৪-৫টি

চিয়া বীজ: ১ টেবিল চামচ

নারকেল তেল: ১ টেবিল চামচ

লেবুর রস: ১ টেবিল চামচ

কোকো পাউডার: ১ টেবিল চামচ

বরফের কিউব: ৪-৫টি

পদ্ধতি:

খোসা ছাড়িয়ে অ্যাভোকাডো আর কলা টুকরো করে নিন। ব্লেন্ডারে ফল, পালং শাক, জলে ভিজিয়ে রাখা চিয়া বীজ, কোকো পাউডার, নারকেলের তেল, লেবুর রস দিয়ে ভাল করে ঘুরিয়ে নিন। উপরে বরফের টুকরো দিয়ে দিলেই তৈরি হয়ে যাবে অ্যাভোকাডো স্মুদি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE