Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bizarre News

১৫ জন স্ত্রী, ১০৭ জন সন্তানকে নিয়ে সুখের সংসার! নিজেকে রাজা সলোমনের উত্তরসূরি মনে করেন প্রৌঢ়

নাম ডেভিড সাকায়ো কালুহানা। তাঁর স্ত্রীর সংখ্যা ১৫। ১০৭ জন সন্তানকে নিয়ে তাঁদের সংসার। ডেভিডের কথায়, স্ত্রী ও সন্তানদের নিয়ে বেশ সুখেই দিন কাটাচ্ছেন তিনি।

ডেভিড সাকায়ো কালুহানার স্ত্রীর সংখ্যা ১৫।

ডেভিড সাকায়ো কালুহানার স্ত্রীর সংখ্যা ১৫। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৬:১৮
Share: Save:

পশ্চিম কেনিয়ার ৬১ বছর বয়সি এক গ্রামবাসী নিজেকে রাজা সলোমনের সঙ্গে তুলনা করেন। তুলনাটা কেবল তাঁর জ্ঞানের জন্য নয়, তাঁর পরিবারের আকারের জন্যও।

নাম ডেভিড সাকায়ো কালুহানা। তাঁর স্ত্রীর সংখ্যা ১৫। ১০৭ জন সন্তানকে নিয়ে তাঁদের সংসার। ডেভিডের বক্তব্য, স্ত্রী ও সন্তানদের নিয়ে বেশ সুখেই দিন কাটাচ্ছেন তিনি।

ডেভিডকে নিয়ে তৈরি হয়েছে তথ্যচিত্রও। আর হবে না-ই বা কেন? এমন মানুষ তো পৃথিবীতে বিরল। সম্প্রতি নেটমাধ্যমে ভাইরাল হয়েছে সেই তথ্যচিত্র। তাতে দেখা গিয়েছে, বিভিন্ন বয়সি স্ত্রীদের সঙ্গে বেশ জমিয়ে সংসার করছেন ডেভিড। স্ত্রীদের মধ্যেও বেশ ভাল সম্পর্ক।

কী ভাবে ঘটল একাধিক ঘরনিপ্রাপ্তি?

ডেভিডের দাবি, পুরো কৃতিত্ব তার অপরিসীম জ্ঞানের! তিনি এক জন ইতিহাসবিদ। বিস্তর ইতিহাসের পুঁথি আয়ত্ত করাই তাঁর সাধনা। তাঁর জ্ঞানের ভান্ডার অপরিসীম। এমন ধরনের মস্তিষ্ক সামলানো কোনও এক জন মহিলার পক্ষে কখনওই সম্ভব নয়। সে কারণেই তিনি একাধিক বিয়ে করেছেন।

‘এক জন মহিলার পক্ষে আমি একটু বেশিই স্মার্ট!’ এমনটাই মনে করেন ডেভিড। তাঁর এমন যুক্তিতে প্রতিবেশীরাও প্রতিবাদ করার সাহস রাখেন না। সম্ভবত ডেভিডের আত্মবিশ্বাসী বক্তব্যে তাঁরা খানিক বিশ্বাসও করেন। হাজার হোক লেখাপড়া জানা জ্ঞানী মানুষ ডেভিড।

১০৭ জন সন্তানকে নিয়ে তাঁদের সংসার।

১০৭ জন সন্তানকে নিয়ে তাঁদের সংসার। ছবি-প্রতীকী

তথ্যচিত্রে ডেভিড জানান, স্ত্রীদের তিনি জানিয়ে রেখেছেন, ‘আরও আসছে!’ অর্থাৎ, ভবিষ্যতে তিনি আরও বিয়ে করবেন, তার আভাস সকল স্ত্রীকে আগে থেকেই দিয়ে রেখেছেন ডেভিড।

ডেভিডের বক্তব্য, তিনি আসলে রাজা সলোমনের মতো। সলোমন ছিলেন প্রাচীন ইজরায়েলের রাজা, যিনি সারা পৃথিবী দখলে এনেছিলেন। ছিলেন অত্যন্ত বিজ্ঞ। সলোমনের ছিল ১০০০ জন স্ত্রী। আর সেই রাজার সঙ্গেই বার বার নিজের তুলনা করেছেন ডেভিড।

বিভিন্ন উপজাতির লোক ডেভিডকে বক্তৃতা দেওয়ার জন্য আমন্ত্রণ জানান। ভ্রমণের জন্য দেওয়া খরচ ও সম্মানিক থেকেই বিরাট সংসার চালানোর খরচ উঠে আসে ডেভিডের। বাড়ির কাজ নিজেদের মধ্যে বাটোয়ারা করে নেন ডেভিডের ঘরণীরা। প্রত্যেকের জন্য সময় বেঁধে দিয়েছেন ডেভিড।

‘‘আমরা ভাল জীবন কাটাচ্ছি। একে অপরের প্রতি রয়েছে ভালবাসা। আমাদের মধ্যে কোনও বিরোধ নেই’’, বলেন ডেভিডের এক স্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE