Advertisement
২০ এপ্রিল ২০২৪
Saraswati Puja 2023

পরের বছর সরস্বতী পুজোয় ‘মজা’ দ্বিগুণ হবে! আগাম জেনে রাখুন আগামীর তিথি

এই বছরের পরিকল্পনা তো নিশ্চয়ই ইতিমধ্যে শেষ করে ফেলেছেন? তবে পরের বছর কবে পড়েছে সরস্বতী পুজো জানেন?

এ বারের মতো ২০২৪ সালেও সরস্বতী পুজোর দিনে রয়েছে বিশেষ চমক!

এ বারের মতো ২০২৪ সালেও সরস্বতী পুজোর দিনে রয়েছে বিশেষ চমক! ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৯:৪৪
Share: Save:

রাত পোহালেই সরস্বতী পুজো। স্কুল-কলেজগুলিতে প্রস্তুতি একেবারে শেষ পর্যায়ে। বাড়ির পুজোর জন্যও বাজারহাট শেষের পথে। তরুণ প্রজন্মের কাছে সরস্বতী পুজো মানেই প্রেমের দিন। স্কুলে একেবারে ঢুঁ মেরেই প্রেমিকার হাত ধরে শহরের অলিগলিতে ঘুরে বেড়ানো। অনেকেই আবার এই দিনটার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছেন। যাঁকে বেশ কিছু দিন ধরে মনে ধরেছে, তাঁকে প্রেমপ্রস্তাবটা কাল না দিলেই নয়। এ বছর প্রজাতন্ত্র দিবসের দিন পড়েছে সরস্বতী পুজো। ছুটির দিন পুজো পড়েছে বলে ইতিমধ্যেই প্রেমিক-প্রেমিকারা নানা পরিকল্পনা বানিয়ে ফেলেছেন। এই বছরের পরিকল্পনা তো হল। তবে পরের বছর কবে পড়েছে সরস্বতী পুজো?

এ বারের মতো ২০২৪ সালেও সরস্বতী পুজোর দিনে রয়েছে বিশেষ চমক! পরের বছর ১৪ ফেব্রুয়ারি পড়েছে সরস্বতী পুজো। অর্থাৎ, বাঙালির প্রেম দিবস আর ভ্যালেন্টাইন্স ডে মিলেমিশে একাকার! এ বছরেও যদি মনে সাহস করে পছন্দের পাত্রীকে প্রেম প্রস্তাব না দিতে পারেন, তা হলে পরের বছরের জন্য অপেক্ষা করেই পারেন। ভ্যালেন্টাইনস ডে আর সরস্বতী পুজোর থেকে এর জন্য বেশি ভাল দিন কী-ই বা আর হতে পারে! বছর খানেক আগেও ভ্যালেন্টাইন্স ডে ও বসন্ত পঞ্চমী একই দিনে পড়েছিল। আবার তেমন হবে আগামী বছরই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saraswati Puja 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE