Advertisement
০৪ অক্টোবর ২০২২
Stylist

Fashion: বর্ষায় চামড়ার ব্যাগ কি চলে? বিকল্পের পশরা সাজাচ্ছেন শহরের স্টাইলিস্ট

বর্ষায় চামড়ার ব্যাগ কি চলে? বিকল্পের পশরা সাজাচ্ছেন শহরের স্টাইলিস্ট

রেক্সিন কাপড়ে তৈরি কেতাদুরস্ত ব্যাগ।

রেক্সিন কাপড়ে তৈরি কেতাদুরস্ত ব্যাগ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ১৩:৫৬
Share: Save:

চামড়ার ব্যাগের যেমন দাম, সেগুলোর দেখভাল করার ঝক্কিও ততটাই। তাই সস্তা অথচ বাহারি ব্যাগ কিনতে বিভিন্ন অনলাইন বিপণিতেই ঢুঁ মারেন কমবয়সিরা। কিন্তু সেগুলির মান খুব একটা ভাল হয় না। এই ভাবনা থেকে হালফ্যাশনের রেক্সিনের বাগ ডিজাইন করার কাজে মন দিয়েছিলেন অঙ্কিতা বন্দ্যোপাধ্যায়।

অঙ্কিতা পেশায় স্টাইলিস্ট। তারকাদের সাজিয়ে তোলাই তাঁর নেশা। হঠাৎ ব্যাগ ডিজাইনের কাজে মন দিলেন কেন? ‘‘ছুটি কাটাতে বুদাপেস্ট গিয়েছিলাম। সেখানে প্রায় সব দোকেনেই দেখি রেক্সিন কাপড়ের কী দারুণ সব ডিজাইনের ব্যাগ। চামড়ার ব্যাগের চেয়ে তুলনামূলক ভাবে দামেও অনেক সস্তা। সেখান থেকে অনুপ্রাণিত হই আমি,’’ বললেন অঙ্কিতা।

কমবয়সিদের কথা মাথায় রেখেই বাজারে নিজস্ব ব্যাগের সংগ্রহ নিয়ে এসেছেন তিনি। সব ব্যাগের দাম ১৫০০ থেকে ৫০০০ টাকার মধ্যে। ‘‘দোকানে গিয়ে একটা ব্যাগ পছন্দ হল আর সেটা কিনতেই সব টাকা চলে গেল, এই ধরনের ব্যাগ তৈরি করতে আমি চাইনি। তাই প্রত্যেকটা ব্যাগের মূল্য নাগালের মধ্যে রেখেছি। কারও পছন্দ হলে ২-৩টে একসঙ্গেও কিনতে পারবেন,’’ বললেন অঙ্কিতা।

অঙ্কিতার ব্যাগের সংগ্রহ।

অঙ্কিতার ব্যাগের সংগ্রহ।

তাঁর ব্যাগের সম্ভারকে ‘ভিগান’ আখ্যা দিয়েছেন অঙ্কিতা। এই উদ্যোগে তাঁরা পাশে রয়েছেন সঙ্গী যশ নাহার। তিনি নিজেও ব্যাগ তৈরির পেশায় যুক্ত। পশু-হিংসার বিরুদ্ধে দু’জনেই। তবে চামড়ার ব্যাগ নিয়ে বর্ষায় যে ঝক্কি পোয়াতে হয়, রেক্সিনে কাপড়ে তা নেই। সেই কারণেই এই কাপড় বেছে নিয়েছিলেন অঙ্কিতা। চামড়ার তুলনায় আরও কিছু বাড়তি সুবিধে তো রয়েছেই। নানা রকম রং ব্যবহার করা যায় এতে। তৈরি করতে খরচও পড়ে কম।

কী ভাবে কেনা যাবে এই ব্যাগগুলি। ফ্লিপকার্ট, মিনট্রা, অ্যামাজন-সহ আরও নানা অনলাইন বিপণিতে থাকবে এগুলি। নিজস্ব কিছু প্রদর্শনী করারও পরিকল্পনা রয়েছে অঙ্কিতার। তবে তিনি চেষ্টা করছেন খুব

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.