Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bindu

Sologamy: ‘বিন্দু’মাত্র তোয়াক্কা নয় বিজেপি নেত্রীকে! নিজেকে সিঁদুর পরিয়ে দিলেন গুজরাতের ক্ষমা

নিজেকে বিয়ে করতে চান বলায় ক্ষমা বিন্দুর বিরুদ্ধে ফতোয়া দেন বিজেপি নেত্রী সুনীতা শুক্ল। সেই ফতোয়াকে বুড়ো আঙুল দেখিয়ে বিয়ে সেরে ফেললেন বিন্দু।

নির্ধারিত তারিখের দু’দিন আগেই নিজেকে বিয়ে করলেন তরুণী

নির্ধারিত তারিখের দু’দিন আগেই নিজেকে বিয়ে করলেন তরুণী ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ১৩:০৫
Share: Save:

নিজেকে নিজে বিয়ে করতে চাওয়া হিন্দু ধর্মের বিরোধী, তাই কোনও মন্দিরে তাঁকে বিয়ে করতে দেওয়া হবে না। গুজরাতি কন্যা ক্ষমা বিন্দুকে এমনই হুমকি দিয়েছিলেন বিজেপি নেত্রী সুনীতা শুক্ল। সেই ফতোয়াকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে নিজের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হলেন গুজরাতের ওই তরুণী।

নিজেকেই বিয়ে করতে চেয়ে শিরোনামে এসেছিলেন গুজরাতের বাসিন্দা ২৪ বছরের তরুণী ক্ষমা বিন্দু। এমন ‘নিজগামী’ সম্পর্ক গুজরাত তো বটেই গোটা দেশেই আগে দেখা গিয়েছে কি না সন্দেহ। কিন্তু গোটা বিষয়টি সামনে আসতেই তোপ দেগেছিলেন সুনীতা শুক্ল নামক এক বিজেপি নেত্রী। নেত্রী দাবি করেন, এমন কাজ করলে হিন্দুদের জনসংখ্যা কমে যাবে। প্রাথমিক ভাবে ১১ জুন বিয়ে করার কথা ভাবলেও শেষ পর্যন্ত দু’দিন আগেই বিয়ে সেরে ফেললেন বিন্দু। মূলত বিতর্ক এড়াতেই ঢাক-ঢোল না পিটিয়ে দু’দিন এগিয়ে নেন বিয়ের তারিখ। তবে আচার-বিচারে কোনও রকম বদল হয়নি। সব নিয়ম মেনে ৪০ মিনিট ধরে বিয়ের অনুষ্ঠান চলেছে। উপস্থিত ছিলেন তাঁর ১০ বন্ধু। তাঁদের সাক্ষী রেখে নিজেকে সিঁদুর পরিয়েছেন ক্ষমা। এমনকি, গায়ে হলুদ এবং মেহেন্দি অনুষ্ঠানও হয়েছে তাঁর। সেই ছবি তিনি ভাগ করে নেন তাঁর ইনস্টাগ্রামে।

বিয়ের পর ক্ষমা নিজেই ফেসবুকে প্রকাশ করেছেন নিজের বিয়ের ছবি ও ভিডিয়ো। সঙ্গে লিখেছেন, ‘যাঁরা আমাকে সমর্থন জানিয়েছেন এবং আমার পাশে থেকে আমায় লড়াই করার অনুপ্রেরণা জুগিয়েছেন, তাঁদের সবাইকে আমি ধন্যবাদ জানতে চাই’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bindu sologamy gujrat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE