Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Makeup

Makeup Hacks: লিপস্টিক লাগানোর দু’মিনিটের মধ্যেই সব ঘেঁটে ঘ? মেনে চলুন এই পদ্ধতি

লিপস্টিক লাগাতে ভালবাসেন কিন্তু ঘেঁটে যাওয়ায় সমস্যায় পড়েন? লিপস্টিক লাগানোর সময় খেয়াল রাখুন এগুলো।

লিপস্টিক লাগানোর কয়েকটি নিয়ম মেনে চলুন।

লিপস্টিক লাগানোর কয়েকটি নিয়ম মেনে চলুন। ছবি: সংগৃহিত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১৩:৫৩
Share: Save:

সাজগোজ করে আগে বেরনোর সময় ঠোঁটের সাজটা ঠিকমতো হল কি না আয়নায় দেখতেন! এখন বেশ কিছুদিন হল ঠোঁটের সাজ চাপা পড়েছে মাস্কের তলায়। তাহলেও লিপস্টিকের ব্যবহার কিন্তু কমেনি। লিপস্টিক লাগাতে গিয়ে সকলেই যে সমস্যায় পড়েন, সেটা হল লিপস্টিক ঘেঁটে যাওয়া। লিপস্টিক ঠিক ভাবে লাগানোর মধ্যেই লুকিয়ে আছে, লিপস্টিক না-ঘাঁটার রহস্য!

লিপস্টিক লাগাবেন কী ভাবে?

প্রথমে ঠোঁটে একটু পাউডার বুলিয়ে নিন। এতে লিপস্টিক লাগানোর বেস তৈরি হবে। তারপর লিপলাইনার বা ক্রেয়ন দিয়ে ঠোঁটের বাইরে একটি রেখা বানিয়ে নিন। এতে লিপস্টিক ঘাঁটার আশঙ্কা কমবে। এরপর প্রথমে নীচের ঠোঁটে ও তারপর উপরের ঠোঁটে লিপস্টিক লাগান। লিপস্টিক লাগানো হয়ে গেলে ঠোঁট গোল করে তার মধ্যে তর্জনীটা পুরে দিন। অতিরিক্ত লিপস্টিক, যা অনেক সময় দাঁতেও লেগে যায়, আঙুলে উঠে আসবে। এরপর আবারও প্রথমে নীচে ও উপরের ঠোঁটে লিপস্টিক লাগান। এতে লিপস্টিকের আসল রঙটি আসবে। এরপর আবারও তর্জনী দিয়ে অতিরিক্ত লিপস্টিক বার করে ফেলুন। তারপর একটি টিস্যু পেপার নিন। ঠোঁটদুটো ফাঁক করে তার মধ্যে টিস্যু পেপার দিয়ে অতিরিক্ত লিপস্টিক মুছে নিন। ব্যস, লিপস্টিক ঘাঁটার আর আশঙ্কা থাকবে না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE