Advertisement
১৮ এপ্রিল ২০২৪
hairstyle

Hairstyle: সোজা চুল দেখে একঘেয়ে লাগছে? অন্য রকম সাজের সহজ উপায় জেনে নিন

চুল কোঁকড়ানোর যন্ত্র ব্যবহার করলেও সোজা চুলে বেশিক্ষণ ঢেউ থাকে না। তবে বুদ্ধি খাটালে সহজেই অন্য ভাবে সাজাতে পারেন নিজের চুল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহিত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২১ ১৫:২৮
Share: Save:

সোজা চুল আর ভাল লাগছে না? যন্ত্র দিয়ে চুল কোঁকড়া করলেও বেশিক্ষণ টিকছে না? আপনার পরিশ্রম জলে যাচ্ছে? একটু বুদ্ধি খাটালে অন্য উপায়ও টেক্সচার আনতে পারেন সোজা চুলে। সেগুলো কী জেনে নিন।

সেটিং স্প্রে

যাঁদের চুল অত্যাধিক সোজা, তাঁদের কোনও টেক্সচারই খুব বেশিক্ষণ থাকে না। তাই শুধু চুল কোঁকড়া করলেই চলবে না। চুল ঠিক রাখতে ব্যবহার করতে হবে সেটিং স্প্রে। এগুলো এখন অনলাইনে খুব সহজেই পেয়ে যাবেন। চুল নানা ভাবে বেঁধেও সেটিং স্প্রে লাগাতে পারেন। মেসি বান বা মেসি ব্রেড করলে সেটিং স্প্রে লাগিয়ে নিন। অনেকক্ষণ ধরে রাখবে সেই স্টাইল।

টেক্সচার পাউডার

চুল ঘন দেখাতে টেক্সচার পাউডার ঘষতে হবে চুলের গোড়ায়। যদি কোনও রকম বেণি করেন, তা হলে সেটাও ফুলিয়ে চওড়া করার জন্য ব্যবহার করুন এই পাউডার। তবে যদি টেক্সচার পাউডার বাড়িতে না থাকে তাহলে ড্রাই শ্যাম্পু স্প্রে করে ঘষে নিন। একই ভাবে কাজ করবে।

চুলের মাঝে ঢেউ

পুরো চুলটা কোঁকড়া না করে, চুলের মাঝামঝি কয়েকটা অংশে ঢেউ তৈরি করুন যন্ত্রের সাহায্য। এটা অনেকক্ষণ থাকবে এবং চুলও বেশি ঘন দেখাবে। ঢেউয়ের প্যাটার্নও একেকটা এক রকম করুন। তা হলে চুলে বাড়তি টেক্সচার আসবে সহজেই।

বিনুনি করুন

রাতে শোওয়ার আগে চুল জল দিয়ে স্প্রে করে একটু ভিজিয়ে নিন। গোটা চুল দু’ভাগে ভাগ করে দু’টো বিনুনি করে নিন। তারপর ঘুমিয়ে পড়ুন। সকালে ঘুম থেকে উঠে বিনুনি খুলে ঢেউগুলো ছাড়িয়ে নিন আঙুল দিয়ে। চুল আঁচড়াবেন না। অনেকক্ষণ থাকবে এই ঢেউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE