Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Weight Loss

Weight Loss: ঝটপট ওজন কমিয়ে ফেললেন ক্লোয়ি কার্দাশিয়ান। রহস্যটা কী?

বরাবরই তাঁর ওজন নিয়ে কটাক্ষ শুনতে হয়েছে নেট-দুনিয়ায়। তাই মেয়ে হওয়ার পর উঠে পড়ে লেগেছিলেন ওজন কমাতে।

ক্লোয়ি কার্দাশিয়ান

ক্লোয়ি কার্দাশিয়ান ছবি সৌজন্য: কমপ্লেক্স পত্রিকা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২১ ১৭:১৯
Share: Save:

কার্দাশিয়ান বোনেদের বিশ্বখ্যাতির অন্যতম কারণ তাঁদের রূপচর্চা এবং শরীরচর্চার গল্প। মুগ্ধ হয়ে তাঁদের সব রকম টোটকা মেনে চলেন অনুগামীরা। কিন্তু কিম কার্দাশিয়ান বা কাইলি জেনারের মতো ক্লোয়ি কার্দাশিয়ানের কপাল তত ভাল নয়। তাঁর চেহারার জন্য যথেষ্ট কটুকথা শুনতে হয়েছে এর আগে। বরাবরই নেটদুনিয়ায় তাঁকে ‘কার্দাশিয়ানদের মোটা বোন’ বলে উল্লেখ করা হতো। তাই মেয়ে ট্রু হওয়ার পর থেকে তিনি ওজন কমিয়ে নতুন শরীর গড়তে বদ্ধ পরিকর ছিলেন।

কঠিন পরিশ্রমের ফলও পেয়েছেন। অনেকটাই রোগা হয়ে গিয়েছেন তিনি। ইনস্টাগ্রামে তাঁর শরীরচর্চার নানা রকম ভিডিয়ো দেখে অনুগামীরা আপ্লুত।

সম্প্রতি তিনি জানিয়েছেন, তাঁর দ্রুত ওজন কমানোর পিছনে একটি ম্যাজিক পানীয়ের অবদান রয়েছে। রোজ ওয়ার্কআউট করার পরই তিনি এটা ঢকঢক করে খেয়ে ফেলেন। তাতেই ম্যাজিকের মতো কাজ করেছে। কী সেই পানীয়? এমন কিছুই নয়, লেবুর জল! লেবুর রস জলে মিশিয়ে খাওয়ার টোটকা আমরা অনেকদিন ধরেই শুনে আসছি। কেউ কেউ সকালে ঘুম থেকে উঠেই খালি পেটে গরমজলে লেবু চিপে খেয়ে নেন। তাতে কাজ দেয়, সে কথা জানিয়েছেন অনেকেই।

লেবুর জল খেলে ওজন কমাতে সুবিধা হতে পারে, জানিয়েছেন অনেকেই।

লেবুর জল খেলে ওজন কমাতে সুবিধা হতে পারে, জানিয়েছেন অনেকেই। ছবি: সংগৃহীত

ক্লোয়ি কার্দাশিয়ান অবশ্য লেবুর রসের পাশাপাশি নিজের খাদ্যাভ্যাসেও অনেক বদল এনেছেন। দুধ, ফল, ফলের রস বা কোনও রকম বোতলের ঠান্ডা পানীয় খান না তিনি। শরীরে শর্করা মাত্রা একদম কমিয়ে ফেলার জন্যই এই কঠিন ডায়েট। সঙ্গে হাই-ইনটেন্সিটি-ইন্টার্ভাল ট্রেনিং এবং যোগ ব্যায়াম করেন নিয়মিত। সব কিছু মিলিয়ে তিনি এতখানি ওজন কমাতে পেরেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE