Advertisement
০৬ মে ২০২৪
Fart

Crime Story: পুলিশের মুখে বাতকর্ম, তার জন্যই কি ৩৪ মাসের জেল হল অপরাধীর?

বাতকর্ম করার জন্য জেলে যেতে হয়েছে, এ রকম কথা শুনেছেন কখনও? সম্প্রতি এই ঘটনার কথাই রটেছে ব্রিটেনের এক শহরে।

অভব্য’ আচরণের জন্য কারাবাস?

অভব্য’ আচরণের জন্য কারাবাস? ছবি-প্রতীকী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১৯:৩১
Share: Save:

বাতকর্ম কি আদৌ অপরাধ? লোকালয়ে সকলের সামনে বাতকর্ম করা নিয়ে সামাজিক ছুঁৎমার্গ রয়েছে অনেকের মনেই। অনেকেই আবার নির্দ্বিধায় সেই কাজ করেন।কিন্তু বাতকর্ম করার জন্য জেলে যেতে হয়েছে, এ রকম কথা শুনেছেন কখনও? সম্প্রতি এই ঘটনাই ঘটেছে বলে রটেছে ব্রিটেনের এক শহরে।

দোকান লুটপাটের অভিযোগে এক জনকে আটক করা হয়েছিল। তবে গ্রেফতারের সময় অপরাধী করলেন আরও মস্ত বড় 'ভুল'! একজন অফিসারের মুখের সামনে বিকট শব্দ করে বাতকর্ম করেন ওই ব্যক্তি। সঙ্গে সঙ্গে গ্রেফতার করে আদালতে পেশ করা হয় অপরাধীকে।

না, পুলিশের মুখের উপর বাতকর্মের জন্য নয়, সুপার মার্কেট থেকে ৩৩ ইউরো অর্থাৎ, ভারতীয় মুদ্রায় প্রায় ২৬৫০টাকা মূল্যের বিয়ার এবং অ্যাপেল সাইডার ভিনিগার চুরি করার জন্যই মামলা জারি করা হয় তাঁর বিরুদ্ধে।

বাতকর্মের জন্য ম্যাথিউ হ্যাপগুড নামক ওই ব্যক্তিকে কোনও সাজা দেয়নি অক্সফোর্ড ক্রাউন কোর্ট। তাঁকে ডাকাতি, দোকান লুটপাট, সঙ্গে ধারালো ছুরি রাখা এবং অপরাধমূলক কাজকর্মের করার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে। ক্রাউন কোর্টের বিচারক তাঁকে ৩৪ মাসের কারাবাসের সাজা দিয়েছেন। রায় ঘোষণার সময় বিচারক বলেন, “আপনার অপরাধের একটি দীর্ঘ ইতিহাস রয়েছে। এর আগে ৮৩টি অপরাধের জন্য ৩১ বার দোষী সাব্যস্ত হয়েছেন। আসলে সবগুলি অপরাধই মাদক বা মদ্যাসক্তির সঙ্গে সম্পর্কিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fart man police Britain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE