Advertisement
০১ মে ২০২৪
Phone Charging

ফোন চার্জে বসিয়েছিলেন, অফিসের বিদ্যুৎ চুরির ‘অপরাধে’ চাকরি গেল যুবকের!

অফিসে এসে চার্জ দিয়েছিলেন ফোনে। চার্জ দেওয়ার ‘অপরাধ’ করে চাকরি হারালেন এক যুবক।

Symbolic Image.

ফোনে চার্জ দিয়ে বিপাকে যুবক। ছবি:সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১২:৪১
Share: Save:

অফিসে এসে ফোন চার্জে বসিয়েছিলেন। সেই ‘অপরাধে’ চাকরি গেল এক যুবকের। চাকরি হারানো ওই যুবক নিজেই টুইটারে ঘটনাটি বিস্তারিত জানিয়েছেন। নাসিকের বাসিন্দা ওই যুবক একটি বেসরকারি সংস্থার কর্মী ছিলেন। বছর দুয়েক হল ওই সংস্থার সঙ্গে তিনি যুক্ত। তিনি মূলত সংস্থার জনসংযোগ বৃদ্ধির দায়িত্বে ছিলেন। ফলে বাড়ি থেকেও তাঁকে ফোনে অনেক কাজ করতে হত।

ঘটনার দিন সকাল থেকেই বেশ কিছু ফোন করতে হয়েছে তাঁকে। স্বাভাবিক ভাবেই ফোনের চার্জ একেবারে তলানিতে চলে গিয়েছিল। কিন্তু অফিস বেরোনোর সময় হয়ে যাওয়ায় তিনি বাড়ি থেকে চার্জ দিয়ে আসতে পারেননি। অফিসে ঢুকেই তাই তাড়াতাড়ি ফোন চার্জে বসিয়েছিলেন়। বিষয়টি চোখে পড়ে সংস্থার উর্ধ্বতন কর্তৃপক্ষের। ডেকে পাঠিয়ে অফিসে ফোন চার্জ দেওয়ার কৈফিয়ত চাওয়া হয় যুবকের কাছ থেকে। যুবক জানিয়েছিলেন, ফোন বন্ধ হয়ে গেলে অফিসের কাজ করা তাঁর পক্ষে সম্ভব ছিল না। খানিকটা বাধ্য হয়েই তিনি চার্জে বসিয়েছিলেন। কিন্তু কর্তৃপক্ষ কোনও যুক্তি মানতে নারাজ। বেলা হতেই ওই যুবকের হাতে ধরিয়ে দেওয়া হয় বরখাস্তের চিঠি। সেই চিঠিতে লেখা ছিল, ব্যক্তিগত কাজের জন্য অফিসের বিদ্যুৎ চুরির অভিযোগে বরখাস্ত করা হল।

ঘটনার কথা প্রকাশ্যে আসতেই অনেকেই সমালোচনা করেছেন। কর্তৃপক্ষ যে অবিবেচকের মতো কাজ করেছেন, তেমনটাই মত অনেকের। মোবাইল ফোন শুধু ব্যক্তিগত ক্ষেত্রে প্রয়োজন হয় না। মোবাইল অচল হয়ে পড়ে থাকলে অফিসের কাজেও বিঘ্ন ঘটে। মোবাইলে চার্জ দেওয়ার মতো এমন সামান্য একটি বিষয়ের জন্য চাকরি থেকে বরখাস্ত করে দেওয়া অত্যন্ত অমানবিক বলে মনে হয়েছে অনেকের। কেউ লিখেছেন, ‘‘তা হলে তো অফিসের পর কোনও কাজের ফোন ধরাও উচিত নয়।’’ কেউ আবার মজা করে লিখেছেন, ‘‘আপনি আপনার বস্‌কে বলুন, তিনি যেন কোমোডে ফ্লাশ না করেন। সেটাও অফিসের জল চুরির সমান।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Phone Charging office Phone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE