Advertisement
২২ এপ্রিল ২০২৪
Lottery Win

বিদেশি গাড়ি কিংবা অট্টালিকা নয়! লটারিতে ২২ কোটি টাকা জিতে কেন ঘো়ড়া কিনলেন প্রৌঢ়?

লটারিতে টাকা জিতে নানা ইচ্ছাপূরণ করেন বেশির ভাগই। তবে ২২ কোটি টাকা জিতে কেন চাকরি ছেড়ে ঘো়ড়া কিনলেন এক প্রৌঢ়?

symbolic image.

লটারি জিতে অন্য স্বপ্নপূরণ করলেন ব্যক্তি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৩০
Share: Save:

লটারি জেতার পর জীবন বদলে যাওয়া স্বাভাবিক। লটারির টাকা দিয়ে অনেকেই বিভিন্ন স্বপ্নপূরণ করেন। কেউ বিদেশি গাড়ি কেনেন, কেউ আবার লটারিতে জেতা টাকা দিয়ে তৈরি করেন অট্টালিকা। অস্ট্রেলিয়ার বাসিন্দা ক্লিফ লিট্‌ল কিন্তু একেবারে অন্য পথে হাঁটলেন। ক্লিফ লটারি কেটে ২১ লক্ষ পাউণ্ড টাকা জেতেন। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ২২ কোটি টাকা। এতগুলি টাকা একসঙ্গে পেয়ে ক্লিফ প্রথমে বুঝতে পারছিলেন না কী করবেন। সারা রাত ভেবে তিনি পরের দিনই অফিসে গিয়ে প্রথমে চাকরিতে ইস্তফা দেন।

লটারিতে জিতে কেন চাকরি ছেড়ে দিলেন, ক্লিফের পরিবারের সদস্যেরা তা বুঝতে পারছিলেন না। ক্লিফের সহকর্মীরা ভেবেছিলেন, যে পরিমাণ টাকা ক্লিফের হাতে এসেছে, তাতে চাকরি না করলেও কোনও সমস্যা হবে না। সারা জীবন যদি ক্লিফ কোনও কাজ নাও করেনও, তা হলেও হেসেখেলে তাঁর চলে যাবে।

ক্লিফ কিন্তু মনে মনে অন্য পরিকল্পনা সাজিয়েছিলেন। কোটি কোটি টাকা দিয়ে দু-চারটে গাড়ি, বাড়ি, বিদেশ ভ্রমণ করে নিতে পারতেন। কিন্তু তা করেননি তিনি। একেবারেই অবিশ্বাস্য একটা কাণ্ড করে বসেন তিনি। ক্লিফ কয়েক কোটি টাকা দিয়ে রেসের মাঠের ঘোড়া কেনেন। তিনি ঠিক করেন বাকি জীবনটা রেসের মাঠে ঘোড়া দৌড় করিয়েই কাটিয়ে দেবেন। রেসের মাঠে ক্লিফ আগেও যেতেন। কিন্তু অর্থের অভাবে কোনও ঘোড়ার উপর তিনি বাজি ধরতে পারতেন না। তিনি ভেবে রেখেছিলেন, যদি কখনও হাতে টাকা আসে এক বার অন্তত কোনও একটি ঘোড়ার উপর বাজি ধরে রেসের মাঠে দৌড় করাবেন। কিন্তু সেই স্বপ্ন এ ভাবে পূরণ হবে, সেটা কখনও ভাবেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lottery Win Lottery Prize
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE