Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Physical Pleasure for Male

সঙ্গম শেষে সুখ যেন পান পুরুষরা, অঙ্ক কষে তৃপ্তির সূত্র বার করেছেন গবেষকরা

যৌনসুখ না পাওয়ার সমস্যার সমাধানে নাকি বিশেষ এক সূত্র আবিষ্কার করে ফেলেছেন গবেষকরা।

Mathematicians find winning formula for male climax

গবেষকরা জানিয়েছেন, যৌনতা নিয়ে অতিরিক্ত চিন্তাই চরম সুখে পৌঁছনোর পথে বাধা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১৭:১০
Share: Save:

সঙ্গম শেষে সুখ চান সকলেই। কিন্তু নিয়মিত সঙ্গম করেও অনেক সময়েই চরম সুখ অধরা থেকে যায়। এই সমস্যা সমাধানে অনেকেই চিকিৎসকের শরণাপন্ন হন। লন্ডনের এক দল গণিতজ্ঞ বলছেন, এই সমস্যার সমাধান লুকিয়ে রয়েছে অঙ্কে। সমস্যা সমাধানে নাকি বিশেষ এক সূত্রও আবিষ্কার করে ফেলেছেন তাঁরা। গবেষকরা বলেছেন, “পুরুষদের মানসিক, শারীরিক এবং প্রতিরোধ ব্যবস্থার উপর ভিত্তি করে যৌনতা নিয়ে গাণিতিক এই মডেলটি তৈরি করা হয়েছে।”

এর আগেও এই সম্পর্কিত নানা ধরনের গবেষণা হয়েছে। পর্যবেক্ষণের জন্য ‘এমআরআই’ মেশিনের মধ্যে যৌনক্রিয়ারত যুগলদের কার্যক্রিয়া দেখেই এই সূত্রের নির্মাণ শুরু করা হয়েছিল। কিন্তু সেই গবেষণা সফল হয়নি। পরবর্তী কালে গবেষকরা সাধারণত দু’টি বিষয়ের উপর জোর দেন। ঘনিষ্ঠ মুহূর্তে মানসিক এবং শারীরিক উপাদানগুলি যৌনতায় কী ভাবে কাজ করছে, তার উপরেও অনেক কিছু নির্ভর করে। গবেষকরা জানিয়েছেন, যৌনতা নিয়ে অতিরিক্ত চিন্তাই চরম সুখে পৌঁছনোর পথে বাধা।

এর পর অবশ্যই মহিলাদের নিয়ে গবেষণার কাজ শুরু হবে। সেই স্পর্শকাতর অঞ্চলটি খুঁজে পেতে বেশি সময় লাগবে না। যদিও গবেষকরা জানিয়েছেন, মেয়েদের ক্ষেত্রে এই সূত্র খুঁজে বার করা একটু সমস্যার। কারণ, যৌনতায় সাড়া দেওয়ার বিষয়ে পুরুষদের চেয়ে মহিলারা অনেক বেশি জটিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE