Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bizarre

মলত্যাগে ভীতি থেকেই শারীরিক জটিলতা! সহকর্মীরা অন্তঃসত্ত্বা ভাবায় টনক নড়ে তরুণীর

কারও মলত্যাগ করতে ভয় লাগে এমনটা শুনেছেন কখনও? ওয়েলসের মডেল এমারেল্ড বারওয়াইজ এমনই বিরল সমস্যায় ভুগছেন।

image of pregnant woman

পেশায় মডেল এমারেল্ড সমাজমাধ্যমে অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন নিজের সমস্যার কথা। ছবি: শাটারস্টক।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:১৮
Share: Save:

নানা লোকের মনে নানা বিষয় ভীতি থাকে। কেউ কুকুরকে ভয় পান, কেউ উচ্চতাকে। কারও অন্ধকার জায়গায়ে ভীতি, কারও আবার মাকড়সা দেখলেই আতঙ্ক হয়! তবে কারও মলত্যাগ করতে ভয় লাগে, এমনটা শুনেছেন কখনও? ওয়েলসের মডেল এমারেল্ড বারওয়াইজ এমনই আজব সমস্যায় ভুগছেন। তিনি মনে করতেন সপ্তাহের পর সপ্তাহ মল চেপে রাখা স্বাভাবিক বিষয়।

পেশায় মডেল এমারেল্ড সমাজমাধ্যমে অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন নিজের সমস্যার কথা। ৩৬ বছর বয়সি মডেল জানান, টানা দু’ সপ্তাহ মলত্যাগ না করে তাঁর পেটে প্রচণ্ড যন্ত্রণা শুরু হয়। সেটে শুট করার সময় পেটে গ্যাস হয়ে বিপাকে পড়েন তিনি। কেন তাঁর এই ভীতি? মডেল জানান তাঁর কোষ্ঠকাঠিন্যের সমস্যা রয়েছে। মলত্যাগের সময় তাঁর খুব কষ্ট হয় আর সেই কারণেই এই বিষয় ভীতি তৈরি হয়েছে তাঁর।

তিনি জানান, শৌচগারে যেতেই তাঁর ভয় লাগে। এই ভীতি তাঁর রোজের জীবনেও প্রভাব ফেলতে শুরু করেছে। কয়েক সপ্তাহ বাথরুমে না যাওয়ার পর তাঁর পেট এতটাই ফুলে যায় যে শুটিং সেটে সবাই তাঁকে অন্তঃসত্ত্বা ভাবতে শুরু করেছে। তিনি আরও বলেছেন, কোষ্ঠকাঠিন্যের সমস্যাকে দিনের পর দিন উপেক্ষা করেই তাঁর এই হাল হয়েছে।

Symbolic Image of stomach pain

কোষ্ঠকাঠিন্যের হাত ধরে অর্শ ও ক্যানসারের মতো রোগও শরীরে বাসা বাঁধতে পারে। ছবি: শাটারস্টক।

কোষ্ঠকাঠিন্যের সমস্যায় অনেকেই ভোগেন। রোজের কিছু অভ্যাস বাড়িয়ে দিতে পারে এই সমস্যা। দিনের পর দিন এই সমস্যা অবহেলা করলে তার ফল হতে পারে মারাত্মক। এই রোগের হাত ধরে অর্শ ও ক্যানসারের মতো রোগও শরীরে বাসা বাঁধতে পারে। তাই এই সমস্যায় ভুগলে চিকিৎসকের পরামর্শ নিন। পাশাপাশি ডায়েটেও বদল আনতে হবে। ডায়েটে বেশি করে ফাইবার জাতীয় খাবার রাখা, বেশি করে জল খাওয়া, মরসুমি ফল খাওয়ার অভ্যাস শুরু করতে হবে। অবস্থা খুব খারাপ হলে অবিলম্বে চিকিৎসকের পরামর্শ নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Constipation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE