Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Start Up

অন্ত্যেষ্টিক্রিয়ার যাবতীয় আয়োজন করা হবে! নতুন ব্যবসার ভাবনায় হতবাক সকলে

রিপোর্ট অনুযায়ী, সুখান্ত ফিউনারেল ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেড ইতিমধ্যেই ৫০ লক্ষ টাকা লাভ করেছে। খুব শীঘ্রই এই সংস্থা ২০০০ কোটি টাকার ব্যবসা করবে আশা করা যাচ্ছে।

মুম্বইয়ের অন্ত্যেষ্টিক্রিয়া পরিষেবা প্রদানকারী সংস্থা সুখান্ত ফিউনারেল ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেড আইআইটিএফ ২০২২-এর একটি স্টলে তাদের ব্যবসা প্রদর্শন করছে।

মুম্বইয়ের অন্ত্যেষ্টিক্রিয়া পরিষেবা প্রদানকারী সংস্থা সুখান্ত ফিউনারেল ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেড আইআইটিএফ ২০২২-এর একটি স্টলে তাদের ব্যবসা প্রদর্শন করছে। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৬:৪৫
Share: Save:

দিল্লির প্রগতি ময়দানে চলছে একটি বাণিজ্য মেলা। সেখানে সারা দেশ থেকে প্রচুর মানুষ নানা রকম স্টার্ট আপ ভাবনা প্রদর্শন করছেন। তারই মধ্যে একটি স্টার্ট আপের অভিনব ভাবনা দেখে হতবাক অনেকেই! মেলায় দেখা গিয়েছে, একদল ব্যক্তি অন্ত্যেষ্টিক্রিয়ার পরিষেবা দিতে হাজির হয়েছে।

মুম্বইয়ের অন্ত্যেষ্টিক্রিয়া পরিষেবা প্রদানকারী সংস্থা সুখান্ত ফিউনারেল ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেড আইআইটিএফ ২০২২-এর একটি স্টলে তাদের ব্যবসা প্রদর্শন করছে। এই সংস্থার ভাবনা দেখে সবাই বিস্মিত! সেই সংস্থার স্টলের সামনে সুন্দর করে সাজানো রয়েছে মরদেহ নিয়ে যাওয়ার খাট, যা দৃষ্টি আকর্ষণ করছে অনেকেরই।

সুখান্ত টিম ৩৮,০০০ টাকায় অন্ত্যেষ্টিক্রিয়া সম্পর্কিত সম্পূর্ণ আচার-অনুষ্ঠানগুলি পরিচালনা করবে। এই সংস্থার উপর দায়িত্ব দিলে আপনার আর কোনও মাথাব্যথাই থাকবে না। সাধারণ ব্যবস্থা ছাড়াও, সংস্থার পক্ষ থেকে এক জন পণ্ডিত, নাপিত, মৃতদেহ বহন করার জন্য ছেলে, এমনকি আপনার লোকবল কম থাকলে মৃতদেহের সঙ্গে যাওয়ার জন্য লোকেরও ব্যবস্থা করে দেওয়া হবে সংস্থার পক্ষ থেকে। মন্ত্রোচ্চারণ থেকে অস্থি বিসর্জন— সবেরই ব্যবস্থা করবে সংস্থা।

রিপোর্ট অনুযায়ী, এই সংস্থা ইতিমধ্যেই ৫০ লক্ষ টাকা লাভ করেছে। খুব শীঘ্রই এই সংস্থা ২০০০ কোটি টাকার ব্যবসা করবে আশা করা যাচ্ছে।

অনেক নে়টি়জ়েনই এই অভিনব ভাবনার প্রশংসা করেছেন। অনেকে আবার মৃত্যু নিয়ে ব্যবসা করার জন্য সংস্থাকে কটাক্ষ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE