Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
Mothers Day

Mother’s day special: মায়ের মুখে হাসি ফোটাতে চান? মাতৃদিবসে মাকে কী উপহার দেবেন

মায়েদের জন্য বরাদ্দ এই দিনে মাকে চমকে দিতে তৈরি সন্তানরাও। সাধ্যমতো কিছু সুন্দর উপহার এই বিশেষ দিনে মায়ের হাতে তুলে দিতেও ইচ্ছে করে সকলের।

বিশেষ দিনে মাকে চমকে দিতে উপহারের তালিকায় কী কী রাখতে পারেন?

বিশেষ দিনে মাকে চমকে দিতে উপহারের তালিকায় কী কী রাখতে পারেন? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ১৮:৪৪
Share: Save:

রাত পোহালেই বিশ্ব মাতৃদিবস। এখনও বেশির ভাগ ক্ষেত্রে সংসারের হাল যিনি ধরে রাখেন, সব দায়িত্ব একা হাতে সামলান সব সংসারের মায়েরা। বছরের প্রত্যেক দিনই তাই মাতৃদিবস। তবু বিশেষ একটি দিন মায়েদের জন্যে তোলা থাকলে মন্দ কী! বাইরে কাঠফাটা রোদ। এর মধ্যেই দোকানে দোকানে মায়েদের জন্য উপহারের সম্ভার। মায়েদের জন্য বরাদ্দ এই দিনে মাকে চমকে দিতে তৈরি সন্তানরাও। সাধ্যমত কিছু সুন্দর উপহার এই বিশেষ দিনে মায়ের হাতে তুলে দিতেও ইচ্ছে করে সকলের। এই বিশেষ দিনে মাকে চমকে দিতে উপহারের তালিকায় কী কী রাখতে পারেন?

Advertisement

বিশ্রাম দিন

রোজের সব কাজে মায়ের সাহায্য লাগেই। মায়েরাও তাঁদের শখ, আহ্লাদ, বিশ্রামের কথা ভুলে সকাল থেকে রাত সংসারের দায়িত্ব সামলে চলেছেন। মাতৃদিবসে তাই মাকে বিশ্রাম দিন। সকালে উঠে মায়ের হাতে এক কাপ চা বানিয়ে এনে দিন। দুপুরের মাকে রান্নাঘরে ঢুকতে না দিয়ে বরং খেতে নিয়ে যান। সন্ধেবেলায় নিজের হাতে বানানো কেকও কাটতে পারেন। খুশি হবেন মা।

সাধ্যমত কিছু সুন্দর উপহার এই বিশেষ দিনে মায়ের হাতে তুলে দিতেও ইচ্ছে করে সকলের।

সাধ্যমত কিছু সুন্দর উপহার এই বিশেষ দিনে মায়ের হাতে তুলে দিতেও ইচ্ছে করে সকলের। ছবি: সংগৃহীত

জীবনবিমা

Advertisement

মায়ের স্বাস্থ্যের খেয়াল রাখতে জীবন বিমা করিয়ে দিতে পারেন। মাতৃদিবসে এর চেয়ে ভাল উপহার হতেই পারে না। সবার খেয়াল রাখতে গিয়ে মায়েরা নিজের শরীরের যত্ন নিতে ভুলে যান। মাকে সুস্থ জীবন দিতে একটা বিমা করিয়ে দিতে পারেন।

পার্লারে নিয়ে যান

সারা দিন ঘেমেনেয়ে হেঁশেলেই কেটে যায় মায়েদের। একা হাতে সব সামলাতে গিয়ে মাঝেমাঝে খাওয়ার কথাই ভুলে যান। আলাদা করে রূপচর্চা করার কোনও প্রশ্নই আসে না। তাই এ দিন মায়ের ত্বকের যত্ন নিন। পার্লারে নিয়ে যান। মনের মতো করে রূপের পরিচর্যা করুন মায়ের।

গিফ্টকার্ড

অনেক মায়েরাই গৃহবধূ। মন প্রাণ দিয়ে সংসারটাই সামলেন। এমন হলে মাকে একটা গিফট কার্ড দিতে পারেন। তাহলে ঘরে বসেই ইচ্ছে মতো কেনাকাটি সারতে পারবেন।

ঘুরতে যাওয়ার টিকিট কেটে দিন

মায়েদের ঘুরতে যাওয়ার স্মৃতি খুব একটা নতুন হয় না। হয়ত সেই কোন কালে সন্তান ছোট থাকতে থাকতে হয়ত কোথাও একটা গিয়েছিলেন। তারপর আর সুযোগ হয়নি। সমুদ্র, পাহাড়, জঙ্গল- মায়ের পছন্দ অনুযায়ী ঘুরতে যাওয়ার টিকিট কেটে ফেলুন। তবে মা নির্ঘাত একা যেতে চাইবেন না। তাই মা এবং বাবা দুজনকে কিছু দিনের জন্য ঘুরতে পাঠান বাইরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.