Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Mothers Day

Mother’s day Special: সুস্মিতা সেন থেকে মালাইকা অরোরা, ফিট থাকার দৌড়ে এগিয়ে রইলেন বলিপাড়ার কোন মায়েরা

শ্যুটিং, সংসার, সন্তান— এক হাতে সব সামলেও কোন মন্ত্রে ক্যামেরার সামনে মোহময়ী রূপে ধরা দেন বলি অভিনেত্রীরা?

 অনুরাগীদেরও ফিট থাকার মন্ত্রে উদ্বুদ্ধ করতে ইনস্টাগ্রামে নিজেদের ব্যায়ামের ছবি, ভিডিয়ো তাঁরা মাঝেমাঝেই ভাগ করে নেন।

অনুরাগীদেরও ফিট থাকার মন্ত্রে উদ্বুদ্ধ করতে ইনস্টাগ্রামে নিজেদের ব্যায়ামের ছবি, ভিডিয়ো তাঁরা মাঝেমাঝেই ভাগ করে নেন। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ১৫:৩৭
Share: Save:

ঘণ্টার পর ঘণ্টা শ্যুটিং। বাড়ি ফিরে সন্তানের দায়িত্ব সামলানো। অথচ ক্যামেরার সামনে আসেন আকর্ষণীয়, মোহময়ী রূপে। বলিউড অভিনেত্রীদের এই মেদহীন, তন্বী চেহারার পিছনে রয়েছে এক দীর্ঘ পরিশ্রম। ওজন বেড়ে যাওয়া, চুল পড়া—মা হওয়ার পর এই সমস্যাগুলি হামেশাই দেখা যায়। কিন্তু সব প্রতিকূলতা পেরিয়েও পেশার প্রয়োজনে নিজেদের ফিট রাখতে কোনও খামতি রাখেন না বলিউ়ডের মায়েরা। বলি পাড়ার বিখ্যাত মায়েদের ইনস্টাগ্রাম ঘাঁটলেই বোঝা যাবে তাঁরা ঠিক কতটা শরীর-সচেতন। অনুরাগীদেরও ফিট থাকার মন্ত্রে উদ্বুদ্ধ করতে ইনস্টাগ্রামে নিজেদের ব্যায়ামের ছবি, ভিডিয়ো তাঁরা মাঝেমাঝেই ভাগ করে নেন। দেখে নেওয়া যাক নিয়ম করে শরীরচর্চার অভ্যাসে বলিপাড়ার কোন মায়েরা এগিয়ে রইলেন।

শিল্পা শেট্টি

বি-টাউনের অন্যতম ফিট মা শিল্পা শেট্টি। ইনস্টাগ্রামে প্রায়ই ওজন তুলে শরীরচর্চা করার ভিডিয়ো অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন তিনি। ৪৭ বছর বয়সি মালাইকা নিয়মিত যোগাসনও করে থাকেন। নিজেকে সুস্থ ও ফিট রাখা যে তাঁর জীবনের অন্যতম ভাবনা, সব সময়ই নেটমাধ্যমে সে কথা প্রকাশ করেন তিনি। কখনও কখনও কার্ডিও করতেও দেখা যায় শিল্পা শেট্টিকে।

করিনা কপূর খান

বলিউডে জিরো ফিগারের চল এনেছিলেন তিনিই। দুই সন্তানের ক্ষেত্রেই জন্মের কয়েক মাসের মধ্যে স্বমহিমায় কাজে ফিরেছেন তিনি। করিনার ফিটনেস বরাবরই ঈর্ষণীয়। জিমে গিয়ে শরীরচর্চার ছবি ইনস্টাগ্রামে প্রায়ই ভাগ করে নেন তিনি। শুধু জিমে যাওয়া নয়, নিয়মিত শরীরচর্চাও করেন তৈমুর ও জেহ-এর মা করিনা কপূর খান।

বলিউডে জিরো ফিগারের চল এনেছিলেন তিনিই।

বলিউডে জিরো ফিগারের চল এনেছিলেন তিনিই। ছবি: সংগৃহীত

মালাইকা অরোরা

কোভিড থেকে সুস্থ হয়ে ওঠার পর থেকে যোগাসনেই ভরসা রাখছেন মালাইকা অরোরা। সম্প্রতি তাঁর ইনস্টাগ্রামে তিনি নিজের যোগাসনের প্রচুর ভিডিয়ো ভাগ করে নিয়েছেন। মালাইকা বরাবরই শরীর সচেতন। তাঁর ছিপছিপে শরীরের রহস্য লুকিয়ে রয়েছে তাঁর ফিটনেস রুটিনে। সঙ্গে রয়েছে কঠিন অধ্যাবসায়। বছর উনিশের আরহানের মা মালাইকা ফিট থাকতে মানসিক সুস্থতাকেও সমান গুরুত্ব দেন।

সুস্মিতা সেন

দেখলে মনে হবে বয়স আটকে রয়েছে তিরিশের কোঠায়। অথচ গত বছরই ৪৬-এ পা দিয়েছেন প্রাক্তন বিশ্বসুন্দরী সুস্মিতা সেন। যতই কাজ থাক শরীরচর্চা বাদ দেন না সুস্মিতা। বলিউডে সিঙ্গল মাদারের তালিকায় তাঁর নাম প্রথম দিকে। দুই মেয়ে রেনে আর আলিশাকে সঙ্গে নিয়ে শরীরচর্চার ছবি মাঝেমাঝেই ইনস্টাগ্রামে অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন সুস্মিতা।

সোহা আলি খান

এক কন্যার মা সোহা আলি খান কিন্তু শরীর নিয়েও অত্যন্ত সচেতন। কাজ, মেয়ে ইনায়াকে সামলেও নিজেকে ফিট রাখতে ভোলেন না। বাড়ি হোক বা জিম— শরীরচর্চাতে ফাঁকি দেন না অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE